• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে কোনো ধর্মের মানুষই নিরাপদে নেই : আমির খসরু

  চট্টগ্রাম প্রতিনিধি :

২৩ আগস্ট ২০১৯, ০০:৪১
আমির খসরু
শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। (ছবিসূত্র : দৈনিক অধিকার)

অবৈধ একদলীয় ও স্বৈরশাসকের এই দেশে বর্তমানে কোনো ধর্মের লোকই নিরাপদে নেই। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই নির্যাতন নিপীড়নের শিকার। অথচ প্রতিটি ধর্মের মর্মবাণীই হচ্ছে শান্তি, শৃঙ্খলা আর ভ্রাতৃত্ববোধ বজায় রেখে সহাবস্থান করা যা প্রতিষ্ঠায় ভগবান শ্রীকৃষ্ণের আর্বিভাব ঘটেছিল। এমনটাই মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী হিন্দু ছাত্র ফোরামের উদ্যোগে এক ধর্মীয় আলোচনা সভার আয়োজন করা হয়। যেখানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, 'যেখানে গুম, খুন, মিথ্যা মামলা, জেল জুলুম, চাঁদাবাজি, দুর্নীতি, অধিকারহরণ এসব বিষয়কে পরিহার করাই ছিল ভগবান শ্রীকৃষ্ণের বাণী। বাংলাদেশি জাতীয়তাবাদের মূল লক্ষ্য হচ্ছে এই ভূখণ্ডের মধ্যে যারা বসবাস করে তারা সবাই আইন ও সংবিধানের চোখে সমান।'

তিনি বলেন, 'বাংলাদেশের প্রত্যেক নাগরিকের অধিকার সমান। ধর্ম যার যার রাষ্ট্র সবার। ধর্মের সাথে রাষ্ট্রের কোন সংঘাত সৃষ্টি করা যাবে না। এটা যদি আমরা ধারণ করতে পারি তাহলে যারা ধর্মের নামে ষড়যন্ত্র করে তারা পরাজিত হবে।'

চট্টগ্রাম মহানগর ছাত্র ফোরামের সভাপতি রাজীব ধর তমালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিপ্লাব চৌধুরী বিল্লুর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেন, বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড