• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ফখরুলের কাছে খালেদার ‘সেই ২৪ ঘণ্টার’ হিসাব চাইলেন কাদের

  নিজস্ব প্রতিবেদক

২২ আগস্ট ২০১৯, ২২:১৯
বিএনপি
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার পাশে বসে কোনো এক অনুষ্ঠানে কথা বলছেন মির্জা ফখরুল, ইনসেটে ওবায়দুল কাদের (ফাইল ফটো)

পিলখানা হত্যাকাণ্ড নিয়ে বিএনপির অভিযোগের প্রেক্ষিতে পাল্টা প্রশ্ন ছুড়লেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ২৫ ফেব্রুয়ারি পিলখানার হত্যাকাণ্ডের দিন সূর্য ওঠার আগেই খালেদা জিয়া বাসা থেকে বের হয়েছিলেন। এরপর তিনি ২৪ ঘণ্টা নিখোঁজ ছিলেন। ওই ২৪ ঘণ্টা তিনি কোথায় ছিলেন? যার দুপুরের আগে ঘুম ভাঙে না, তিনি সূর্য ওঠার আগে বাসা থেকে বের হয়ে নিখোঁজ। এতে প্রমাণ হয় এ হত্যাকাণ্ডের জন্য তারা দায়ী। পিলখানা ঘটনার সময় আপনার (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) নেত্রী কোথায় ছিলেন, আপনি কি এর জবাব দেবেন?

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে রাজধানীতে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনায় তিনি এসব কথা বলেন। এ আলোচনা সভার আয়োজন করে মহিলা আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট হত্যাকাণ্ড একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। বঙ্গবন্ধু ছিলেন ১৫ আগস্ট ষড়যন্ত্রের প্রাইম টার্গেট। আর ২১ আগস্টের প্রাইম টার্গেট ছিলেন শেখ হাসিনা। স্বাধীনতাবিরোধীরা একাত্তরে পরাজয়ের প্রতিশোধ নিতে ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা করেছিল। এর ধারাবাহিকতায় ২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চলে। গ্রেনেড হামলার সময় কারা ক্ষমতায় ছিল?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ২১ আগস্ট হত্যাকারীদের নেতা হরকাতুল জিহাদের মুফতি হান্নান জবানবন্দিতে বলেছে, তারা তারেক রহমানের নির্দেশে এ হামলা চালিয়েছে। অস্বীকার করার কোনো উপায় নেই যে, তারেক রহমান এ হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড। এটা প্রচলিত আদালতে প্রমাণিত, জনতার আদালতে প্রমাণিত, ইতিহাসের আদালতেও প্রমাণিত হবে। এ ঘটনায় আপনারা (বিএনপি) জড়িত না থাকলে এফবিআই-কে তদন্ত করতে বাধা দিলেন কেন? স্কটল্যান্ড ইয়ার্ডকে তদন্ত করতে আসতে বাধা দিলেন কেন? জজ মিয়া নাটক সাজালেন কেন? ২২ আগস্ট সকালের আগে কেন সব আলামত নষ্ট করলেন? চোখের সামনে দিয়ে হামলাকারীদের চলে যেতে দেওয়া হলো কেন? এর জবাব কি বিএনপির মহাসচিব দেবেন?

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন সভাপতিত্বে বক্তব্য দেন- আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য মেরিনা জাহান কবিতা, পারভীন জামান কল্পনা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক মাহমুদা বেগম ক্রিক, মহিলা আওয়ামী লীগের নেত্রী সাহিদা তারেক দিপ্তি, আসমা জেরিন ঝুমু, শেখ আনার কলি পুতুল, সুরাইয়া বেগম ইভা প্রমুখ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড