• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদা জিয়াকে কাঠগড়ায় দাঁড় করানো উচিত : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট ২০১৯, ১৮:২১
হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। (ছবি : সংগৃহীত)

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ২১ শে আগস্ট গ্রেনেড হামলার জন্য তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো উচিত।

বুধবার (২১ আগস্ট) গ্রেনেড হামলায় নিহতের স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শ্রদ্ধা জানাতে গিয়ে এসব কথা বলেন তিনি।

রাষ্ট্রের প্রধান হিসেবে খালেদা জিয়া গ্রেনেড হামলার দায় এড়াতে পারেন না। তিনি বলেন, তার পুত্র তারেক রহমানের নেতৃত্বে হামলাকারীরা এই ঘটনার পরিকল্পনা করেছে। তাই খালেদা জিয়াকেও এই মামলায় আসামি করা উচিত।

মন্ত্রী বলেন, একুশে আগস্টের নৃশংস গ্রেনেড হামলা শুধু মর্মান্তিকই নয়, জাতির জীবনে এক ন্যাক্কারজনক ঘটনা। কারণ তৎকালীন বিএনপি সরকার এ নৃশংস হামলার তদন্ত ও বিচারে পদে পদে বাধা দিয়েছে। এমনকি আহতদের উদ্ধারকারীদের ওপরই ছিল পুলিশের লাঠিচার্জ। হামলার বিষয়ে সাজানো তদন্তে জগাখিচুড়ি রিপোর্টে সেসময় বলা হয়, ইসরাইলের গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’ এই হামলায় জড়িত, বিচারে সাজানো হয় ‘জজ মিয়া’ নাটক।’

মন্ত্রী এসময় গ্রেনেড হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা ও আহতদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে বলেন, বিএনপি-জামাতচক্র এখনো বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত। এ ষড়যন্ত্র নস্যাৎ করতে গ্রেনেড হামলার বিচারের রায় কার্যকর করতে হবে ও চক্রান্তকারীদের বিষয়ে সবাইকে সাবধান থাকার কথা বলেন তিনি।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড