• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যা নিয়েও বিএনপি রাজনীতি করছে : পানি সম্পদ উপমন্ত্রী  

  অধিকার ডেস্ক

২৩ জুলাই ২০১৯, ১৭:০০
একেএম এনামুল হক শামীম
শরীয়তপুরে পদ্মা নদীর ডানতীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম (ছবি : দৈনিক অধিকার)

বন্যা নিয়েও বিএনপি রাজনীতি করছে- অভিযোগ করে পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, জনগণ বিএনপিকে বারবার প্রত্যাখ্যান করছে। তাদের আমলে বন্যায় হাজার হাজার মানুষ না খেয়ে মারা গেলেও মানবতার মা শেখ হাসিনার আমলে বন্যায় কোনো মানুষ না খেয়ে মারা যায়নি।

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে শরীয়তপুরের নড়িয়া-জাজিরা অংশে পদ্মা নদীর ডানতীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন এবং নড়িয়া পৌরসভার সামনে এক হাজার বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি জনগণের জন্য রাজনীতি করে না। তারা বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে এসি রুমে বসে মিথ্যাচার করছে। বিএনপি মিথ্যাচারের রাজনীতিতেই বিশ্বাসী, তারা মিথ্যাচারে চ্যাম্পিয়ন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই দেশের বন্যা পরিস্থিতি মনিটরিং করছেন জানিয়ে আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বলেন, প্রধানমন্ত্রীর নিদের্শ অনুযায়ী সরকার ও দল বন্যার্তদের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিতে কাজ করছে। সরকার বন্যার্তদের সর্বোচ্চ সেবা দিতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে এবং শীঘ্রই বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের উদ্যোগ নেয়া হবে।

তিনি বলেন, আমি গত ৯ দিনে বন্যাকবলিত ১১টি জেলায় ঘুরে ঘুরে ত্রাণ বিতরণ করেছি। আর বিএনপি ত্রাণ নিয়ে রাজনীতি করছে। পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবারের বর্ষায় নদী ভাঙনের দুর্ভোগ হতে মানুষকে রক্ষা করতে সর্বশক্তি নিয়োগ করেছে।

এবারের বর্ষায় নডিয়াকে ভাঙনের কবল হতে রক্ষায় ২৮ লাখ জিওব্যাগ ডাম্পিং করার লক্ষ্যমাত্রা ছিল জানিয়ে উপমন্ত্রী শামীম বলেন, মঙ্গলবার পর্যন্ত ২৮ লাখ ৪৯ হাজার ৮৭২টি জিওব্যাগ ডাম্পিং করা হয়েছে। ভাঙন রোধে চারটি ড্রেজার কাজ করছে। আমরা শুধু নড়িয়া উপজেলার ৬ কিলোমিটারই নয়, জাজিরা উপজেলার উজানের ৩ কিলোমিটারেও ভাঙন রোধে কাজ করছি। নড়িয়া উপজেলাকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে জেলার ১৫টি পয়েন্টে কাজ করছি। ফলে সবার সহযোগিতায় আমরা নড়িয়ায় ভাঙন রোধ করতে পেরেছি।

জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম, নড়িয়ার ইউএনও জয়ন্তী রূপা রায়, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, সাবেক উপজেলা চেয়ারম্যান ওহাব বেপারী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার, সৈয়দ হেমায়েত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আরএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড