• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যায় সরকার কিছুই করছে না, বিএনপি ব্যাপক প্রস্তুতি নিয়েছে: রিজভী

  অধিকার ডেস্ক    ২১ জুলাই ২০১৯, ১৬:৪৯

রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী (ফাইল ফটো)

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ ত্রাণের অভাবে করুণ সময় পার করছেন। বন্যায় সর্বস্বহারা মানুষের হাহাকার চলছে। কিন্তু সরকার তেমন কিছুই করছে না। সরকারের এমপি-মন্ত্রীরা ঢাকায় বসে শুধু গলাবাজি করছেন।

রবিবার (২১ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ভারতের উজান থেকে নামা ঢলের ফলে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। নতুন করে আরও ৫টি জেলায় বন্যার পানি প্রবেশ করেছে। খাবার ও শুকনো আশ্রয়ের খোঁজে বানভাসি মানুষ ছুটছে। কোথাও ত্রাণের নৌকার খবর শুনলেই ছুটছে তারা। উত্তরাঞ্চলের সঙ্গে ৪ দিনে ট্রেন যোগাযোগ বন্ধ আছে। এরই মধ্যে বন্যার পানিতে ডুবে ৩ জেলায় ১০ জন মারা গেছে। সহায়-সম্পদ ছেড়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটছে বন্যার্তরা।

রিজভী বলেন, বানভাসি অনেকেই পরিবারসহ ডিঙি নৌকায় আশ্রয় নিয়েছে। প্রায় ২ সপ্তাহ ধরে ছোট ছোট নৌকায় পরিবার-পরিজন নিয়ে অনাহারে-অর্ধাহারে চলছে অনেকের। দুর্ভাগ্যজনকভাবে সরকারের যে উদ্যোগ প্রয়োজন তা আমরা লক্ষ্য করছি না। সরকারের দায়িত্ব বন্যা কবলিত মানুষকে রক্ষা করা। সরকার তা করছে না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। তারা বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবদুস সালাম আজাদ প্রমুখ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড