• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনগণকে ভাতের মাড় খাওয়ানো হচ্ছে : রিজভী

  নিজস্ব প্রতিবেদক

১৮ জুলাই ২০১৯, ২৩:০২
রুহুল কবির রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহসচিব রুহুল কবির রিজভী (ফাইল ফটো)

দেশের মানুষের ভাগ্যের উন্নয়নের নামে ‘বল্গাহীন লুণ্ঠন’ হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, মিথ্যা বলা মহাপাপ, কিন্তু বর্তমান পরিস্থিতিতে সত্য বলাই যেন মহাভয়। মিথ্যা কথা বলা ‘শিল্প’ হলে অনর্গল মিথ্যা বলা এ সরকারের মন্ত্রী-নেতারা সেই শিল্পের নায়ক-মহানায়ক হতেন। রাষ্ট্রকে ধনীর তোষণে পরিণত করা হচ্ছে। আর তার জনগণকে ভাতের মাড় খাওয়ানো হচ্ছে। ক্ষমতাসীনরা নিজেদের ভাগ্যের উন্নয়ন করছে।’

বৃহস্পতিবার (১৮ জুলাই) ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী, গণতন্ত্রের চাইতে উন্নয়নকে প্রাধান্য দেওয়ার নামে সরকার সব সামাজিক চুক্তি ভেঙে জনগণকে শৃঙ্খলিত করেছে। দেশের প্রায় আড়াই কোটি মানুষ ৩ বেলা পেট ভরে খেতে না পারলেও সরকার উন্নয়নের দোহাই দিয়ে গরিবের পেটে লাথি মারতেই গণতন্ত্রের কবর রচনা করেছে। সরকার জনগণের ভোটের অধিকার হরণ করেছে।

তিনি বলেন, জাতিসংঘের খাদ্য ও কৃষিবিষয়ক সংস্থা (এফএও), শিশু তহবিল ইউনিসেফ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিওএইচও), আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (আইএফএডি) ও বিশ্ব খাদ্য কর্মসূচির উদ্যোগে ‘বিশ্বের খাদ্য নিরাপত্তা ও পুষ্টি বাস্তবতা-২০১৯’ শিরোনামে যৌথভাবে প্রণীত নতুন প্রতিবেদনে বলেছে, বাংলাদেশে ২ কোটি ৪২ লাখ মানুষ ভালোভাবে খেতে পায় না। পর্যাপ্ত খাবারের অভাবে বাংলাদেশে প্রতি ছয়জন মানুষের মধ্যে একজন অপুষ্টিতে ভুগছে। গত এক দশকে এদেশে অপুষ্টিতে ভোগা মানুষের সংখ্যা অন্তত ১০ লাখ বেড়েছে।

এসময় উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাড. আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়াসহ অনেকে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড