• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢুকে গেছে সেই ইনাম, ‘যাকে তাকে’ চান না কাদের

  নিজস্ব প্রতিবেদক

১১ জুলাই ২০১৯, ১৮:০১
ওবায়দুল কাদের
ইনাম আহমেদ চৌধুরী ও খালেদা জিয়াকে নিয়ে তার লেখা বইয়ের মোড়ক এবং ওবায়দুল কাদের (ফাইল ফটো)

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও দলটির চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার ভূয়সী প্রশংসা করে লেখা বইয়ের লেখক ইনাম আহমেদ চৌধুরী এখন আওয়ামী লীগে। তাও আবার যেমন-তেমন পদ নয়; একেবারে দলের উপদেষ্টা হলেন তিনি।

বিএনপির মনোনয়ন বঞ্চিত হয়ে গত ১৯ ডিসেম্বর গণভবনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া দিয়ে ইনাম আহমেদ আওয়ামী লীগে যোগ দেন। গত রবিবার (৭ জুলাই) রাতে দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইনাম আহমেদ চৌধুরীকে আওয়ামী লীগের উপদেষ্টা করা হয়েছে। এরপরই তাকে নিয়ে শুরু হয়েছে বিরূপ প্রতিক্রিয়া।

এমন প্রতিক্রিয়ার মধ্যেই বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নতুন সদস্য সংগ্রহ অভিযানে ‘যাকে তাকে’ যেন দলে নেওয়া না হয়, এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। খারাপ লোক নেওয়ার চেয়ে ঘর খালি থাকা ভালো।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কর্মী সভায় সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের সময় জোয়ারে অনেকেই নৌকার পক্ষে মিছিল করেছে। আমরা সবাইকে অ্যাকোমোডেট করতে পারব কি না সেটা ভাবতে হবে। চিহ্নিত সন্ত্রাসী, দুর্নীতিবাজ, স্বাধীনতা বিরোধী ও সাম্প্রদায়িক শক্তির কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। দুষ্টু গুরুর থেকে শূন্য গোয়াল ভালো। আমরা কোয়ালিটি দেখব।

ওবায়দুল কাদের বলেন, জনগণের কাছে যারা গ্রহণযোগ্য নয়, ভালো মানুষ নয়, এসব মানুষ আওয়ামী লীগের কোন প্রয়োজন নেই। দলকে খারাপ লোক থেকে মুক্ত রাখতে হবে। দলে বিশুদ্ধ রক্ত সঞ্চার করতে চাই। দূষিত রক্তের কোনো প্রয়োজন নেই। এমন কেউ যাতে না আসতে পারে, সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে ও ব্যবস্থা নিতে হবে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড