• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিকূল অবস্থা মোকাবিলা করে জাপা এখন শক্তিশালী : জিএম কাদের

  অধিকার ডেস্ক

২৫ জুন ২০১৯, ১১:২০
জিএম কাদের
জাতীয় পার্টি ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের (ফাইল ছবি)

জাতীয় পার্টি (জাপা) ২৯ বছর ক্ষমতার বাইরে উল্লেখ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, অনেক ষড়যন্ত্র ও অনেক প্রতিকূল অবস্থা মোকাবেলা করে জাতীয় পার্টি একটি শক্তিশালী অবস্থান সৃষ্টি করতে পেরেছে। সম্ভাবনাময় একটি রাজনৈতিক দলে হিসেবে জাতীয় পার্টিকে প্রতিষ্ঠিত করতেই সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সোমবার (২৪ জুন) রাজধানীর মতিঝিল এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টির ঢাকা ও ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে আগামী দিনে জাতীয় পার্টি চলবে জানিয়ে জিএম কাদের বলেন, এ জন্যই জাতীয় পার্টি ৮টি বিভাগের নেতাকর্মীদের মতামত ও পরামর্শ শুনতে বিভাগীয় সাংগঠনিক সভার আয়োজন করা হয়েছে। নেতাকর্মীরা যেন মনে করেন জাতীয় পার্টিতে তাদের মালিকানা আছে। শুধু কর্মসূচি বাস্তবায়ন করলেই হবে না। নেতৃত্ব নির্বাচন ও কর্মসূচি প্রণয়নে তৃণমূল নেতাকর্মীদের অংশগ্রহণ নিশ্চিত করা হবে। একটি সফল রাজনৈতিক দলের দৃষ্টান্ত হিসেবে জাতীয় পার্টি তৈরি করা হবে।

সভায় সাবেক রাষ্ট্রপতি, সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি এবং দীর্ঘায়ু কামনা করে সবার কাছে দোয়া প্রার্থনা করেন গোলাম মোহাম্মদ কাদের।

অনুষ্ঠানে আমার জোটবদ্ধভাবে নির্বাচন করেছি উল্লেখ করে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, নির্বাচন শেষ, নির্বাচনি জোটও শেষ। বগুড়ায় নির্বাচন হচ্ছে, জাতীয় পার্টি লাঙ্গল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। এখন আর কোনো জোট নেই। আগামীতে আমরা এককভাবে নির্বাচন করবো। সে জন্যই দলকে আরও শক্তিশালী করতে আট বিভাগের নেতাদের মতামত গ্রহণ করতেই এই আয়োজন।

পার্টির কার্যক্রম মূল্যায়ন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখনই মূল্যায়ন করতে হবে কেন আমরা একাদশ জাতীয় নির্বাচনে মাত্র ২২টি আসনে জয়ী হলাম। কোথায় আমাদের ভুল ও ব্যর্থতা -তা চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। ১৯৯৬ সালে জাতীয় পার্টির সহায়তায় আওয়ামী লীগ ২১ বছর পর ক্ষমতার স্বাদ পেয়েছে।

দুই বিভাগের সাংগঠনিক সভার শুরুতে কোরআন তেলাওয়াতের পর প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ও জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ক্বারী হাবিবুল্লাহ বেলালী হুসেইন মুহম্মদ এরশাদের সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে মোনাজাত পরিচালনা করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ঢাকা ও ময়মনসিংহ বিভাগের জেলা, মহানগর, উপজেলা ও পৌর কমিটির নেতারা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড