• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যাত্রী বেশি হলে সে নৌকা ডুবে যায়: তথ্যমন্ত্রী

  চট্টগ্রাম প্রতিনিধি

২৩ জুন ২০১৯, ২১:৪৫
হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ (ফাইল ফটো)

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, সবাই এখন নৌকায় উঠতে চাইছে। আওয়ামী লীগের নৌকায় সবাইকে ওঠানোর প্রয়োজন নেই। যাত্রী বেশি হলে সে নৌকা ডুবে যায়। তাই নৌকায় আর বেশি যাত্রী নেব না। আওয়ামী লীগে সুযোগসন্ধানী ও অনুপ্রবেশকারীদের চিহ্নিত করতে হবে।

আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রবিবার (২৩ জুন) বিকালে চট্টগ্রামে এক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দলের নেতাকর্মীদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের কোনো নেতাকর্মী বা অনুপ্রবেশকারীদের আচরণে যেন সাধারণ মানুষ কষ্ট না পায় সেদিকে দৃষ্টি রাখতে হবে। সবাইকে আরও বিনয়ী, গণমুখী হতে হবে।

আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, আওয়ামী লীগ সংগ্রামের নাম, গণতন্ত্র ফিরিয়ে আনার নাম, নতুন দিগন্ত উন্মোচনের নাম। আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এটা কেউ স্বীকার করুক আর নাই করুক।

তিনি বলেন, আওয়ামী লীগের জন্ম হয় ১৯৪৯ সালের ২৩ জুন। তখন ড্রয়িং রুম ভিত্তিক রাজনীতি ছিল। তখন রাজনীতি নিয়ন্ত্রণ করত বণিক শ্রেণির ভূ-স্বামীরা ও পেটি বুর্জোয়া। আওয়ামী লীগ সেই রাজনীতিকে গণমানুষের পর্যায়ে এসেছে। আওয়ামী লীগের ইতিহাস জানা মানে দেশের ইতিহাস জানা।

এসময় তিনি নতুন প্রজন্মকে আওয়ামী লীগের ইতিহাস পড়া ও বিশ্লেষণ করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই সিঙ্গাপুরের মতো হত। কিন্তু স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলে দেশ থমকে যাবে। তবে জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি হতে দেননি। তিনি অনুন্নত দেশকে স্বল্পোন্নত পর্যায়ে নিয়ে গেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। বক্তৃতা করেন দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দিন প্রমুখ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড