• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি কার্যালয় অবরুদ্ধ করে ছাত্রদলের বিক্ষোভ

  অধিকার ডেস্ক

১৯ জুন ২০১৯, ১৪:৫০
ছাত্রদলের বিক্ষোভ
ছাত্রদলের বিক্ষোভ (ছবি : সংগৃহীত)

ফের বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে অবস্থান নিয়েছে ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা। বয়সসীমা তুলে দিয়ে ধারাবাহিক কমিটির দাবি পূরণের দাবিতে এ কর্মসূচি পালন করছেন তারা।

বুধবার (১৯ জুন) বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে কার্যালয়ের সামনে অবস্থান নেন কয়েকশত নেতাকর্মী। এ সময় তারা বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন।

এর আগে, গত মঙ্গলবার (১১ জুন) বয়সের সীমা না রাখা, স্বল্পমেয়াদি কমিটি গঠনসহ তিন দফা প্রস্তাবনার ভিত্তিতে ছাত্রদলের নতুন কমিটি গঠনের দাবিতে নয়াপল্টন কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিনব্যাপী বিক্ষোভ করেন সংগঠনের বিলুপ্ত কমিটির একাংশের নেতারা।

পরে ওইদিন রাতে দাবি পূরণে সাবেক ছাত্রনেতাদের (ছাত্রদলের কমিটি গঠনে বিএনপি গঠিত সার্চ কমিটির সদস্যরা) আশ্বাসের পরিপ্রেক্ষিতে সাময়িকভাবে আন্দোলন স্থগিত করেন তারা। কিন্তু তাদের পূরণ কোনো অগ্রগতি না দেখে আবারও বিক্ষোভ শুরু করেছে তারা।

জানতে চাইলে নেতা ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সিনিয়র সহসভাপতি এজমল হোসেন পাইলট বলেন, সার্চ কমিটি ও সিনিয়র নেতাদের সম্মানার্থে আমরা আন্দোলন কর্মসূচি স্থগিত করি। কিন্তু আমাদের দাবি পূরণে এখন পর্যন্ত কোনো অগ্রগতি নেই। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়ার। আমাদের দাবি, নতুন কমিটি দিতে হবে। বয়সের সীমারেখা তুলে নিতে হবে।

তিনি বলেন, ২০০০ সালের আগে যারা এসএসসি পাস, তাদেরসহ একটি স্বল্পকালীন কমিটি দিতে হবে। আমরা দাবি আদায়ে শতভাগ আশাবাদী। তবে আদায় না হলে, আন্দোলন চালিয়ে যাব।

গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয়ার পাশাপাশি কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচনের ঘোষণা দেয় বিএনপি। আর কাউন্সিলে প্রার্থী হতে ২০০০ সাল থেকে পরবর্তী যেকোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী হওয়াসহ তিনটি শর্ত নির্ধারণ করে দেওয়া হয়।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড