• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির বাজেট প্রতিক্রিয়া সঠিক নয় : মোহাম্মদ নাসিম

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৭ জুন ২০১৯, ২১:০২
মোহাম্মদ নাসিম
আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম (ছবি : দৈনিক অধিকার)

বিএনপি ও গণফোরামের কোন ইতিবাচক রাজনীতি নেই -উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, যারা অতীতে বাজেট দেয়ার নামে মানুষকে আরো গরীব করেছে, মানুষকে আরো নিঃস্ব করেছে, সেই দলের পক্ষ থেকে যে বক্তব্য দেয়া হয়েছে সেটা ঠিক নয়। বিএনপি ও গণফোরাম বাজেট প্রতিক্রিয়ায় যে বক্তব্য দিয়েছে তা শুধু বিরোধীতার কারনেই বিরোধিতা।

সোমবার (১৭ জুন) দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার বাহুকায় পানি উন্নয়ন বিভাগের নদী শাসন কাজ ও পিপুলবাড়িয়ায় শেখ হাসিনা নার্সিং কলেজ নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, আওয়ামী লীগ সরকার দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার যে রূপকল্প দিয়েছে, এ বাজেট সেই লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হবে।২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ কাক্ষিত লক্ষ্য পূরণের পথে এগিয়ে যাবে।

সরকারের ধারাবাহিকতা আছে বলেই গ্রাম পর্যায়ে উন্নয়ন হচ্ছে জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, উন্নতশীল দেশের প্রয়োজনের জন্য যে বাজেট দেয়া হয়েছে সে বাজেট নিয়ে তারা অহেতুক সমালোচনা করছে। বর্তমান সরকার দেশের দুর্নীতি দমন ও উন্নয়নের জন্য যে কাজ করছে সেটাকেই সামনে রেখে এই বাজেট দেয়া হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও শান্তির প্রতীক।

যমুনার ভয়াবহ ভাঙ্গন থেকে সিরাজগঞ্জ শহর ও কাজিপুর রক্ষায় তার সরকারের উদ্যোগের কথা তুলে ধরে নাসিম বলেন, আওয়ামী লীগ সরকার এক হাজার কোটি টাকা খরচ করে নদী শাসন কাজ করেছে। পদ্মা সেতুসহ সারা দেশে বড় মেঘা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ্রাম এখন শহরে পরিণত হচ্ছে। ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে গেছে। বেকার সমস্যার সমাধান হচ্ছে। শিশু মৃত্যুহার কমে যাচ্ছে। দেশের প্রতি সেক্টরেই শেখ হাসিনার উন্নয়নের ছোয়া লেগেছে।

এ সময় উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুদ রানা প্রমুখ।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড