• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘শেখ হাসিনা দেশে না এলে আ. লীগ টুকরো টুকরো হয়ে যেত’

  অধিকার ডেস্ক

২২ মে ২০১৯, ১৭:২৮
আ ক ম মোজাম্মেল হক
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক (ফাইল ছবি)

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে না এলে বর্তমান বিএনপির যে অবস্থা, সেই অবস্থায় চলে যেত আওয়ামী লীগ। আর আওয়ামী লীগের অস্তিত্ব থাকতো না, ভেঙে টুকরো টুকরো হয়ে যেত। মুসলিম লীগের মতো জনবিচ্ছিন্ন একটি দলে পরিণত হতো।

বুধবার (২২ মে) দুপুর ১২টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এ সময় শেখ হাসিনা দেশে না আসলে কি কি হতো না উল্লেখ করে মোজাম্মেল হক বলেন, শেখ হাসিনা দেশে না ফিরলে বঙ্গবন্ধুর খুনিদের বিচার হতো না, মানবতাবিরোধী অপরাধের বিচার হতো না, তিস্তার পানি আনা সম্ভব হতো না, ভারতের সঙ্গে ছিট মহল বিনিময় হতো না, বিনা রক্তপাতে বাংলাদেশের সমান সমুদ্রসীমা আমরা পেতাম না।

শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এসব অর্জন সম্ভব হয়েছে জানিয়ে তিনি বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক শক্তির উত্থান শেখ হাসিনা ক্ষমতায় না এলে রোধ করা সম্ভব হতো না।

সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষাবিদ ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুল মান্নান।

এ সময় সেমিনারে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ, বিশিষ্ট কলামিস্ট অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড