• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে ন্যূনতম আইনের শাসন নেই : দুদু

  অধিকার ডেস্ক

২১ এপ্রিল ২০১৯, ১৩:৩০
শামসুজ্জামান দুদু
বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু (ফাইল ছবি)

বর্তমানে দেশে যে পরিস্থিতি চলছে, তাতে প্রমাণ হয়, দেশে ন্যূনতম আইনের শাসন নেই বলে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আইনের শাসন থাকলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অবশ্যই মুক্তি পেতেন, তাকে যে মামলায় কারাগারে আটক রাখা হয়েছে, শিক্ষানবিশ আইনজীবীরাও জানে, এ মামলা জামিনযোগ্য।

রবিবার (২১ এপ্রিল) দুপুর ১১টা ৪৫ মিনিটের দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল ও যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর মুক্তির দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় গত নির্বাচনে সরকার দিনের আলোতে যেমন অপকর্ম করেছে, আবার রাতের অন্ধকারেও করেছে উল্লেখ করে শামসুজ্জামান দুদু বলেন, নির্বাচন কমিশন, প্রশাসন ও পুলিশ মিলে যে অপকর্ম করেছে, এই অপকর্ম মুক্তিযুদ্ধের চেতনা লুণ্ঠিত করেছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, আমাদের শপথ হচ্ছে, মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছি, আমরা যেকোনো মূল্যে দেশের সার্বভৌমত্ব রক্ষা করবো।

খালেদা জিয়া মুক্তি পেলে এদেশের মানুষ মুক্তি পাবে মন্তব্য করে বিএনপির এ নেতা আরও বলেন, তিনি দেশের সার্বভৌমত্বের প্রতীক। আমরা যেকোনো মূল্যে খালেদা জিয়াকে মুক্ত করবো। বাংলার মানুষ জেগে উঠলে অবৈধ শাসকদের সবকিছু তছনছ করে দেবে। তাই এ মাসে শপথ করি, সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে মুক্ত করে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ফিরিয়ে আনবো।

মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বক্তব্যে বলেন, খালেদা জিয়াসহ সবার মুক্তি রাজনৈতিক লড়াই, এ লড়াই চলছে। খালেদা জিয়ার মুক্তি হলে জনগণের মুক্তি হবে। তিনি মুক্তি পেলে স্বাধীনতার মূল্যবোধের জয় হবে। এ লড়াইয়ে জিততে হবে।

অ্যাডভোকেট আলাল বলেন, হত্যা ধর্ষণে উন্নয়নের নরপতিরা জড়িত। বিমানবন্দরে আওয়ামী লীগ নেতারা গুলি ও অস্ত্র নিয়ে ধরা পড়ছে। ছয় বছরের শিশু থেকে শুরু করে মাদ্রাসা শিক্ষক ও মন্দিরের পুরোহিতরা ধর্ষণ করছে। এসব ধর্ষণে ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মীরা জড়িত। এদেশের মূল্যবোধ ধ্বংস করা হয়েছে।

হাবিব উন নবী খান সোহেল মুক্তি পরিষদের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান খানের সঞ্চালনায় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- বিএনপি নেতা আল পাগাহ খান, গোলাম মাওলা শাহিন ও আক্তারুল ইসলাম প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড