• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার চলবে : কাদের

  অধিকার ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০৩
ওবায়দুল কাদের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ফাইল ছবি)

জামায়াতের প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একাত্তরে মুক্তিযুদ্ধের বিরোধিতার জন্য জামায়াতের ক্ষমা চাওয়ার বিষয়টি গুজব বলে উড়িয়ে দিয়েছেন। ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার বন্ধ হবে না।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সেতুমন্ত্রী। অনুষ্ঠানে জামায়াতের ক্ষমা চাওয়ার কথা বলে সদ্য পদত্যাগ করা দলটির অন্যতম সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক প্রসঙ্গে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ওবায়দুল কাদের।

জামায়াতের ক্ষমা চাওয়ার বিষয়টি রাজনৈতিক কৌশল বলে মন্তব্য করে তিনি বলেন, স্বাধীনতার ৪৭ বছর পর জামায়াত এখন ক্ষমা চাওয়ার বিষয়টি কেন সামনে নিয়ে এলো, এটা ঘোলাটে। এটি তাদের রাজনৈতিক কৌশল হতে পারে। যদিও আনুষ্ঠানিকভাবে তারা এখনও এ বিষয়ে কিছুই বলেনি। তবে ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধ এবং মানবতাবিরোধী অপরাধের যে বিচার চলমান আছে, সেটা বন্ধ হবে না।

জামায়াত ইসলামী যদি নতুন নামে আসে, তাহলে তাদের বিষয়ে কী হবে- জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, নতুন নামে জামায়াত। নতুন বোতলে পুরোনো মদ যদি আসে, তাহলে পার্থক্যটা আর কী। নতুন নামে পুরোনো আদর্শই যদি থাকে, তাহলে তো একই কথা।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ডয়েচে ভেলেকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীর অবসর নিয়ে খোলামেলা কথা বলা প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবসরের কথা বলেছেন। এর আগেও তিনি অবসর নিতে চেয়েছিলেন। কিন্তু দলের নেতাকর্মী ও কাউন্সিলরদের দাবির মুখে তিনি তা পারেননি। আগামীতেও নেতাকর্মীরা তাকে ছাড়বে কি না সেটা ভাবতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড