• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোট ডাকাতির অভিযোগ   

আরও ৫ মামলা দিল বিএনপি

  অধিকার ডেস্ক    ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৬

হাইকোর্ট
হাইকোর্ট (ছবি : ফাইল ফটো)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে ‘ভোট ডাকাতি’ ও ‘কারচুপি’র অভিযোগ এনে হাইকোর্টে আরও ৫টি মামলা দায়ের করেছেন বিএনপির প্রার্থীরা। এই নিয়ে মোট ১২টি মামলা করেছে দলটি।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) হাইকোর্টের নির্বাচনি ট্রাইব্যুনালে পাঁচজন প্রার্থী এ মামলা দায়ের করেন।

যেসব প্রার্থী মামলা করেছেন তারা হলেন, বিএনপির মানিকগঞ্জ-২ আসনের প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত, নরসিংদী-৫ আসনের ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবী উল্লাহ নবী ও ঢাকা-২ আসনের ইরফান ইবনে আমান অমি।

এর আগে বুধবার (১৩ ফেব্রুয়ারি) হাইকোর্টের নির্বাচনি ট্রাইব্যুনালে ৭টি মামলা দায়ের করেন বিএনপির প্রার্থীরা। রাতে বিএনপির ওই প্রার্থীদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস (কাজল) এর পাঠানো মামলার বিবরণী থেকে এ তথ্য জানা যায়।

মামলার বিবরণী থেকে জানা যায়, ঝিনাইদহ-৪ আসনের বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ ও টাঙ্গাইল-৭ আসনের প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী গত ১২ ফেব্রুয়ারি মামলা করেছেন। তাদের মামলা নম্বর যথাক্রমে ০৫/১৯ ও ০৬/১৯।

বরিশাল-১ আসনের বিএনপির প্রার্থী জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসনের প্রার্থী শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসনের আব্দুল হাই ও ভোলা-২ আসনের প্রার্থী মো. হাফিজ ইব্রাহিম মামলা করেছেন ১৩ ফেব্রুয়ারি। তাদের মামলা নম্বর যথাক্রমে ০৯/১৯, ১০/১৯, ১১/১৯, ১২/১৯ ও ১৩/১৯।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড