• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপের প্রার্থী তালিকা ঘোষণা আজ

  অধিকার ডেস্ক

১০ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২৩
আওয়ামী লীগ

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নিয়ে অংশগ্রহণের জন্য শনিবার প্রথম ধাপে ৮৭ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। দ্বিতীয় ধাপের তা‌লিকা আজ রবিবার (১০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় প্রকাশ করা হবে।

রাজধানীর ধানম‌ন্ডিস্থ আওয়ামী লীগ সভাপ‌তির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ স‌ম্মেলনের মাধ্যমে এ তা‌লিকা ঘোষণা করা হবে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তা‌লিকা প্রকাশ করবেন।

শ‌নিবার (৯ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবনে মনোনয়ন বোর্ডের সভায় দ্বিতীয় ধাপের প্রার্থিতা চূড়ান্ত করা হয়েছে।

সভা শেষে ওবায়দুল কাদের উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, রবিবার সকালে দ্বিতীয় ধাপের তা‌লিকা প্রকাশ করা হবে।

মনোনয়ন বোর্ডের আরেক সি‌নিয়র সদস্য কাজী জাফর উল্লাহ জানান, আজ (শ‌নিবার) দেরি হ‌য়ে গেছে দেখে নাম প্রকাশ করা হয়‌নি। রবিবার প্রকাশ করা হবে।

এটি প্রার্থী তালিকা ঘোষণার দ্বিতীয় ধাপ। ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে। পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হচ্ছে আগামী ১০ মার্চ ৮৭ উপজেলায় নির্বাচনের মধ্য দিয়ে।

সারাদেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে এবার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে।

প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহার করার শেষ সময় ১৬ ফেব্রুয়ারি।

মার্চে পরবর্তী চারটি ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

উপজেলাগুলোতে নৌকা প্রতীকের প্রার্থী বাছাইয়ে তৃণমূল থেকে সুপারিশ নিয়ে চূড়ান্ত প্রার্থিতা দিচ্ছে শেখ হাসিনা নেতৃত্বাধীন ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড