• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি নেতাকর্মীদের পরিকল্পিতভাবে হত্যা করা হচ্ছে : রিজভী

  নিজস্ব প্রতিবেদক

১৬ ডিসেম্বর ২০১৮, ১৯:২৮
রিজভী
ছবি : সংগৃহীত

২০১৪ সালের মতো আর ভোট ডাকাতি করা যাবে না, একতরফা ভোট করা যাবে না। তাই সেনাবাহিনী নামানোর পূর্বে নির্বাচন বানচালের জন্য দেশজুড়ে সহিংসতা চালাচ্ছে লুটপাটকারিরা। রক্তাক্ত করা হচ্ছে বিএনপি ও ঐক্যফ্রন্টের হেভিওয়েট প্রার্থীদের। এছাড়া বিএনপি নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে খুব পরিকল্পিতভাবে।

রবিবার ১৬ ডিসেম্বর বিকালে রাজধানীর পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। প্রতিটি জাতীয় নির্বাচনের তফশীল ঘোষনার পরে বৈধ অস্ত্র জমা ও অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়। অথচ এবারে নির্বাচন কমিশন এ বিষয়ে কোন পদক্ষেপ নেয়নি উল্লেখ করে রিজভী বলেন, ‘গত দশ বছরে আওয়ামী লীগের নেতাকর্মী ও ক্যাডারদের অসংখ্য অস্ত্রের লাইসেন্স দেয়া হয়েছে। আর লাইসেন্সবিহীন অস্ত্রের ছড়াছড়ি আওয়ামী ক্যাডারদের হাতে। এই কারণেই আওয়ামী ক্যাডাররা রক্ত ঝরাচ্ছে এবং আরও রক্ত গঙ্গা বইয়ে দেয়ার প্রস্তুতি নিয়েছে তারা। দেশব্যাপী পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের ব্যবহৃত অস্ত্রের হামলায় গত কয়েকদিনে বিএনপি ও ঐক্যফ্রন্টের শুধু কর্মীরাই নয় নেতারাও ক্ষতবিক্ষত হয়েছেন। ‘

এ সময় তিনি রাজধানীসহ বিভিন্ন স্থানে আটক ও আহত ও নিহতদের তথ্য তুলে ধরে জানান, ঢাকায় গতরাতে ধানের শীষ প্রার্থী নবী উল্লাহ নবীর শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণায় হামলা চালিয়ে যুবদল নেতা রিপন মিয়াকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করেছে আওয়ামী সন্ত্রাসীরা।

গতকাল চট্রগ্রামে একজন বিএনপি কর্মীকে ছাদ থেকে ফেলে হত্যা করা হয়েছে। এর আগে ঢাকা মহানগর বিএনপি নেতাকে তার বাড়ির ছাদ থেকে ফেলে হত্যা করা হয়েছে।

চট্টগ্রাম মহানগরে ইপিজেড থানা পুলিশ রাত্রে ইপিজেড এলাকায় হানা দেয়ার সময় আতঙ্কিত হয়ে ছাত্রদল নেতা মো. রাসেল একটি দালানে উঠে পড়ে। পরে পুলিশ তাকে ধাওয়া করলে সে ছাদ থেকে পড়ে মৃত্যুবরণ করে।

নরসিংদী-২ , আজ ১৬ ডিসেম্বর নরসিংদী পাঁচদোনা বাজারে ড . মঈন খানের শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণাকালে দিনে দুপুরে বেলা ১২টা নাগাদ পুলিশ স্কোয়াডের উপস্থিতিতে যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা নারকীয় আক্রমণ চালায়। গুলি ছুঁড়তে ছুঁড়তে তারা রামদা, চাইনিজ কুড়াল, চাপাতি, ড্যাগার, রড, হকিস্টিক ও লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা করে পুরো এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করে। প্রথমে তারা ড. মঈন খানের গাড়ী ও আরো একটি গাড়ী ভাংচুর করে এবং তার গাড়ী চালক ও সহকারীকে মারাত্মক আহত করে। তারপর আওয়ামী সন্ত্রাসীরা ড. মঈন খানকে মুখোমুখি হামলা করে। এ সময় বিএনপির নিবেদিতপ্রাণ কর্মীরা মানব ঢাল সৃষ্টি করে ড. মঈন খানের জীবন রক্ষা করে। এ পরিস্থিতিতে রামদা, ড্যাগার ও চাপাতির আঘাতে নেতাকর্মীরা মাথা, শরীর ও হাতসহ শরীরের বিভিন্ন স্থানে মারাত্মকভাবে জখম হন।

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মনোনীত ধানের শীষের প্রার্থী গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী হাটখোলা এলাকায় নির্বাচনী প্রচারণাকালে আওয়ামী সশস্ত্র কর্মীরা আক্রমণ চালায়।

নোয়াখালী জেলা-২ আসনে বিএনপি প্রার্থী জয়নুল আবদীন ফারুকের নেতৃত্বে সেনবাগে শান্তিপূর্ণ বিজয় র‌্যালীতে বর্বর হামলা ও গুলিবর্ষণ করেছে ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা। আজ সকাল ১০ টায় নোয়াখালী -২ আসনের সাবেক বিরোধী দলীয় চীফহুইপ, খালেদা জিয়ার উপদেষ্টা ও বিএনপি প্রার্থী জয়নুল আবেদিন ফারুকের নেতৃত্বে শহীদ মিনারে ফুল ও বিজয় মিছিলের প্রস্তুতিকালে ২ শতাধিক ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। গুরুতর আহতদেরকে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, বিএনপি নেতা উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ,উপজেলা বিএনপির সেক্রেটারী মোক্তার হোসেন পাটোয়ারী,পৌর বিএনপির সভাপতি জহিরুল ইসলাম লিটন, উপজেলা ছাত্রদলের সভাপতি সাহেব উদ্দিন রাসেল,পৌর বিএনপির সেক্রেটারী শহিদ উল্যাহ,জাকের হোসেন, রহিম উল্যা, নোমান হোসেন, আ:. হান্নানসহ ২০ জন।

নাটোর সদর-২ আসনে ধানের শীষের প্রার্থী সাবিনা ইয়াসমিন শহরের স্টেশন বাজার এলাকায় নির্বাচনী প্রচারণা চালানোর সময় আকস্মিকভাবে আওয়ামী সশস্ত্র ক্যাডাররা আক্রমণ চালায়। তারা হাতুড়ি দিয়ে ধানের শীষের সমর্থকদের বেধড়ক পিটিয়েছে।

ঢাকা মহানগর ৪১ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ মনোয়ার আলীকে রাত ১০ টায় ওয়ারী থেকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে।

শিল্পাঞ্চল থানা পোস্টার লাগানোর সময় ২৪ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মো. শরিফ, যুবদল সহ-সাংগঠনিক সম্পাদক মো. সেলিম এবং যুবদল নেতা মিজান, আবু সুফিয়ানকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে।

শাহবাগ থানা বিএনপির নেতা মো. হাসান, কলাবাগান থানা বিএনপি সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, বিএনপি নেতা সবুজ, রিপন ও জসিমকে গ্রেফতার করেছে পুলিশ।

ভোলা-২, বিএনপি মনোনীত প্রার্থী হাফিজ ইব্রাহিম তার নির্বাচনী এলাকায় গনসংযোগের জন্য বাসা থেকে বের হলে এডিশনাল এসপি, ওসি এবং জেলা প্রশাসক ফোন করে বলেন, আপনি একা একা গণসংযোগ করবেন, সঙ্গে কোন নেতাকর্মী থাকবে না এবং মিছিল করতে পারবেন না। আজ তাঁর শান্তিপূর্ণ গণসংযোগের সময় আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতা আলমগীর, ফারুক, লিটন মেম্বার, ফজলু, ওয়াহিদ, মোশারেফ, জুলু, জহির, শিমুললসহ ২৫ জনের অধিক নেতাকর্মীর ওপর হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। এদের মধ্যে ফজলুসহ ৪/৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

চট্টগ্রাম-২, সোয়াবিল ও হেয়াকো এলাকায় পোস্টার লাগাতে গেলে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি কর্মীদের উপর হামলা চালায় ও পোস্টার লিফলেট ছিড়ে ফেলে। এ বিষয়ে প্রশাসন ও সহকারী রিটার্নিং অফিসারকে অবহিত করেও কোন প্রতিকার পাওয়া যায়নি। ঢাকা-১৫, ভাসানটেক থানা বিএনপি সভাপতি গোলাম কিবরিয়া মাখম ও সহ সাংগঠনিক সম্পাদক পলাশকে গ্রেফতার করেছে পুলিশ।

নাটোর জেলার তেতুলিয়া ইউনিয়ন বিএনপির সাবেক চেয়ারম্যান এ কে এম নাজমুল হক নাজু, মান্দা উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাফিজুর রহমান, তেতুলিয়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল জব্বার, সিনিয়র সহৃ-সভাপতি আবুল কালাম আজাদ, পরানপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও মান্দা উপজেলা ছাত্রবিষয়ক সম্পাদক রবিউল হাসান রবি, মান্দা উপজেলা যুবদল সভাপতি প্রকৌশলী মিজানুর রহমান নান্টুকে পুলিশ গ্রেফতার করেছে।

পটুয়াখালী-১ আসনে ধানের শীষের প্রার্থী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীর নির্বাচনী এলাকায় আওয়ামী সন্ত্রাসীদের তাণ্ডবে জনমনে আতঙ্কের সৃষ্টি হয়েছে। ১৫ ডিসেম্বর বেলা সাড়ে ১২ টার সময় সদর উপজেলার বদরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আবদুস সালাম শরীফের বাড়িতে ধানের শীষ প্রতীকের সমর্থনে উঠান বৈঠকে ব্যাপক হামলা চালায়। জেলা শ্রমিকলীগের সাবেক সভাপতি তোফাজ্জেল, সাংগঠনিক সম্পাদক গনি, বদরপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মজিবুর কাজী, সাধারণ সম্পাদক নাসির খান, হেমায়েত মুন্সি মেম্বার, জাহাঙ্গীর (ব্যাটারী জাহাঙ্গীর) এর নেতৃত্বে ৪০ জনের বেশি সশস্ত্র সন্ত্রাসী হামলা করে দেশ শতাধিক প্লাস্টিক ও কাঠের চেয়ার সহ বাড়ির সমস্ত আসবাবপত্র ভাংচুরে করে।

নির্বাচনী প্রচারণায় ধানের শীষের প্রার্থী, বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের ন্যাক্কারজনক হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তি দাবি করেন রিজভী।

ওডি/এজেড

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড