• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেম্বারে মনোনয়নের বৈধতা পেলেন বিএনপি প্রার্থী তমিজউদ্দিন

  অধিকার ডেস্ক

১২ ডিসেম্বর ২০১৮, ১৫:২৪
তমিজউদ্দিন
বিএনপির প্রার্থী তমিজউদ্দিন

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ আসনের বিএনপির প্রার্থী তমিজউদ্দিনের মনোনয়ন স্থগিত করে উচ্চ আদালতের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বারজজ আদালত। একইসঙ্গে উচ্চ আদালতের দেওয়া আদেশ স্থগিত করে আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন।

বুধবার (১২ ডিসেম্বর) এই আদেশ দেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বারজজ আদালত।

আপিল বিভাগের চেম্বারজজ আদালতে তমিজউদ্দিনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, রুহুল কুদ্দুস কাজল ও সানজিত সিদ্দিক। রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

বিএনপি প্রার্থী তমিজউদ্দিন ধামরাই উপজেলা চেয়ারম্যান পদ থেকে গত ২৮ নভেম্বর পদত্যাগপত্র জমা দেন। তবে, তা গৃহীত হওয়ার আগেই তিনি মনোনয়নপত্র দাখিল করেন। রিটার্নিং কর্মকর্তা ২ ডিসেম্বর তা অবৈধ ঘোষণা করেন। এর বিরুদ্ধে তিনি আপিল করলে ইসি ৬ ডিসেম্বর আপিল মঞ্জুর করে বৈধ প্রার্থী ঘোষণা করে।

এর আগে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট করেন ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী বেনজীর আহমেদ। ওই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট ইসির সিদ্ধান্ত স্থগিত করেন। এর বিরুদ্ধে আপিল করেন তমিজউদ্দিন। ওই আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বারজজ আদালত এই আদেশে দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড