• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসি সচিব ও ডিএমপি কমিশনারের শাস্তি চায় বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

২০ নভেম্বর ২০১৮, ১৬:৪৬
নির্বাচন কমিশন সচিব ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার
নির্বাচন কমিশন সচিব ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ছবি : সম্পাদিত)

রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সংঘর্ষ ও গাড়ি পোড়ানোর ঘটনায় নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদসহ সংশ্লিষ্টদের শাস্তি দাবি করেছে বিএনপি। এছাড়াও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, সংশ্লিষ্ট জোনের উপকমিশনার ও সচিবালয়ের যুগ্ম সচিবেরও শাস্তি দাবি করছে দলটি।

মঙ্গলবার (২০ নভেম্বর) রুহুল কবির রিজভী আহমেদের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে গিয়ে দলটির মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠি দেয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ছাড়াও নির্বাচন কমিশন সচিবের কাছে চিঠিটি হস্তান্তর করা হয়।

বিএনপি তাদের চিঠিতে উল্লেখ করেছে, ৮ নভেম্বর তফসিল ঘোষণার পরদিন থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগ রাস্তা বন্ধ করে মনোনয়নপত্র বিতরণ করে। মনোনয়নপ্রত্যাশীরা ঢাকাঢোল পিটিয়ে মোটরসাইকেল, গাড়ি, পিকআপে বিভিন্ন স্থান থেকে ধানমন্ডি যায় এবং রাস্তাঘাট বন্ধ করে মনোনয়ন সংগ্রহ করে। এ সময় প্রার্থীদের সংঘর্ষে দুজন নিহত হয়।'

আওয়ামী লীগের সংঘর্ষে দুজন মারা গেলেও পুলিশ কোনো তৎপরতা গ্রহণ করেনি। অথচ বিএনপির মনোনয়নপত্র বিতরণের সময় বিএনপির কার্যালয়ের সামনে স্বতস্ফূর্ত জনগণের ঢল দেখে নির্বাচন কমিশন সচিব ও ডিএমপি কমিশনারের গায়ে জ্বালা ধরে। ইসি সচিব গণমাধ্যমে আচরণবিধি পালনের কঠোর হুমকি নিয়ে আচরণবিধি লঙ্ঘন বলে চিহ্নিত করে যা একটি পক্ষপাতমূলক আচরণ।

বিএনপি তাদের চিঠিতে দাবি করছে, নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের দেয়া বক্তব্য বিভ্রান্তিমূলক এবং ডিএমপি কমিশনার আসাদুজ্জামানের বক্তব্যে ঘটনা সংগঠনের স্পষ্ট ইঙ্গিত পাওয়া যায়।

এছাড়াও নয়াপল্টনের 'সন্ত্রাসী' হামলায় পুলিশ নেতাকর্মীদের বিরুদ্ধে তিনটি মামলায় ৪৭২ জন নেতাকর্মীকে অভিযুক্ত করেছে। ৭০ জনকে গ্রেফতার করেছে এবং ৩৮ জন নেতাকর্মীকে রিমান্ডে নেয়া হয়েছে।

চিঠিতে নির্বাচন কমিশনের সচিব, ঢাকা মেট্রাপলিটন পুলিশের কমিশনার, সংশ্লিষ্ট জোনের উপপুলিশ কমিশনার এবং জারিকৃত পত্রের স্বাক্ষরকারী নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিবের (নির্বাচন পরিচালনা-২) বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে বিএনপি। দলটি বলছে, শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করা হলে আইনের আশ্রয় নেবে তারা।

উল্লেখ্য, নির্বাচনী পুনঃতফসিল অনুযায়ী, ভোটের দিন ৩০ ডিসেম্বর। এছাড়া মনোনয়ন দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড