• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেখ হাসিনার শাসনামলে দেশ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পন্ন: হানিফ

  ইবি প্রতিনিধি

০৪ অক্টোবর ২০২৩, ১৭:৪৭
হানিফ

জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সাড়ে চৌদ্দ বছরের শাসনামলে নানা ধরনের চড়াই উৎরাই পেরিয়ে দেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল। তার শাসনামলে দেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পন্ন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে গেছে পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন থেকে শুরু করে নানা প্রতিকূলতার মধ্যেও শক্তিশালী অর্থনৈতিক ভীত রচনা করেছেন। ডিজিটাল বাংলাদেশ ভিশন ২০-২১ বাস্তবায়ন ও রুপকল্প-২০৪১ বাস্তবায়িত হলে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ পাশাপাশি রয়েছে আগামী ১০০ বছরের ডেল্টা প্লান। তাই বাংলাদেশ আজ পৃথিবীর বুকে আত্মমর্যাদাশীল উন্নয়নশীল দেশ ও উন্নয়নের রোল মডেল।

বুধবার (০৪ অক্টোবর) কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক আয়োজিত দেশরত্ন শেখ হাসিনার ৭৭তম জন্মদিন: বাংলাদেশের অগ্রযাত্রা ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া -৩ আসনের এমপি মাহবুবউল আলম হানিফ।

সাহিত্য সংস্কৃতি সংসদ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি অধ্যাপক ড. মোঃ মামুনুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া -৩ আসনের মাননীয় সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের কেন্দ্রীয় সভাপতি পর্ষদের সদস্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কামরুল ইসলাম। আরোও উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, বঙ্গবন্ধু পরিষদ ইবি শাখার সাধারন সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিন, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারন সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, রেজিস্ট্রার(ভারঃ) এইচ. এম আলী হাসান কর্মকর্তা সমিতির সাধারন সম্পাদক ওয়ালিদ হাসান মুকুটসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্র-ছাত্রীবৃন্দ ও বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখার সভাপতি ও সাধারন সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের ও বিভিন্ন সহযোগী শাখার নেতৃবৃন্দ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফোকলোর স্টাডিজ বিভাগের শিক্ষক ড. মোঃ মোস্তাফিজুর রহমান। অনুষঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের গুনাবালীর কারণে দেশ আজ দূর্নীতি ও জঙ্গীবাদী রাষ্ট্র থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উপনীত হয়েছে। তিনি তাঁর দীর্ঘ ৪১ বছরের রাজনীতিক জীবনে চার মেয়াদে দেশ পরিচালনা করবার দায়িত্ব পেয়েছেন। বুধবার টিএসসিসি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইবি শাখার আয়োজনে দেশরত্ন শেখ হাসিনার ৭৭তম জন্মদিন বাংলাদেশের অগ্রযাত্রা ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক আলোচনাসভায় বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইবি শাখার সভাপতি বিশ্ববিদ্যালয়ে আই.আই.ই.আর এর পরিচালক প্রফেসর ড. মোঃ মামুনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়ার উন্নয়নের রুপকার কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মোঃ মাহবুবউল হানিফ এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে বিশ্ববিদ্যালয়েরর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, জননেত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের সময়কার প্রজন্মদের কাছে সুদীর্ঘ কালো আধার পেরিয়ে আলোর পথের দিশারী ও উন্নয়নের মূর্ত প্রতীক। তার শাসনামলে দক্ষ, বলিষ্ট ও সাহসী নেতৃত্বে দেশ আজ পিছনের দিক থেকে দুর্বার গতিতে পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল হিসাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। আজ দেশের এমন কোন সেক্টর নাই যেখানে উন্নয়নের ছোয়া লাগেনী। তাই তিনি আজ দেশের সাধারন খেটে খাওয়া মানুষের কাছে আশা আকাঙ্খার ঠিকানা।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক কবি কামরুল হাসান বলনে, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার দৃঢ় ও সাহসী নেতৃত্বে প্রশংসা করেন। সম্মানিত অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের প্রেসিডিয়াম সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা প্রত্যক্ষভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকে নেতৃত্বের গুনাবলীগুলো পেয়েছিলেন। তিনি আমাদেরকে দিয়েছেন অসাম্প্রদায়িক বাংলাদেশের দর্শন, জাতীয়তাবাদ ও সমাজতন্ত্রের দর্শন। দেশ পরিচালনায় তাঁর ভিশন, মিশন ও ডেল্টা প্লান গ্রহনের মাধ্যমে বাংলাদেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের উজ্জল দৃষ্টান্ত। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইবি শাখার সাধারন সম্পাদক প্রফেসর ড. মিয়া মোঃ রাশিদুজ্জামান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড