• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিয়া, খালেদা, তারেক সবাই হত্যার রাজনীতির সঙ্গে জড়িত: প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট ২০২৩, ১৩:০৮
প্রধানমন্ত্রী

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্মিত অস্থায়ী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করে তিনি শ্রদ্ধা জানান।

সকাল ১০টা ৫৮ মিনিটে তিনি প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদন। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে গ্রেনেড হামলা স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, তাদের হাতে রক্ত। জিয়াউর রহমান থেকে শুরু করে খালেদা জিয়া, তারেক সবাই হত্যার রাজনীতির সঙ্গে জড়িত। এদেশে খুনের রাজনীতি তো জিয়াই শুরু করেছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে খালেদা জিয়া বলেছিলেন শেখ হাসিনা একশ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। কী করে তিনি এ কথা বলেছিলেন। কারণ তারা পরিকল্পনা করে আমাকে ও আমার দলের নেতাদের হত্যা করতে চেয়েছিল। হত্যার উদ্দেশে কোটালিপাড়ায় ৭৬ কেজি ওজনের বোমা পুঁতে রেখেছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল। আমার দলের নেতাদের পরিকল্পনা করে হত্যা করেছিল। এমনকি মসজিদের ভেতরে নামাজরত অবস্থায়ও আওয়ামী লীগ নেতাদের হত্যা করেছে।

শেখ হাসিনা বলেন, মোশতাককে সরিয়ে ক্ষমতা দখল করেছিলেন জিয়া। ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে ১৫ আগস্টের খুনিদের দায়মুক্তি দেন। খুনিদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরষ্কৃত করেন জিয়া।

শেখ হাসিনা বলেন, আমি তো দেশেও আসার সুযোগ পাইনি। আমাকে মামলাও করতে দেওয়া হয়নি। কী অপরাধ করেছিলাম আমি! বাবা-মা-ছোট্ট রাসেলসহ এতোগুলো মানুষকে নারকীয়ভাবে হত্যা করল, আর আমি বিচারটুকু চাওয়ার অধিকার থেকে বঞ্চিত হলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড