• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় জামায়াতের সহকারী সেক্রেটারিসহ ১৩ নেতাকর্মী গ্রেফতার 

  রাকিব হাসনাত, পাবনা

১২ আগস্ট ২০২৩, ১৮:০৯
জামায়াত

পাবনার ফরিদপুরে নাশকতার পরিকল্পনার অভিযোগে জেলা জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি আব্দুল গাফফার খান, ফরিদপুর উপজেলা জামায়াতের আমীর আবু তালেবসহ ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন জিহাদী বই ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

শনিবার (১২ আগষ্ট) দুপুরে ফরিদপুর উপজেলার বনওয়ারী নগর প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণপাশের একটি টিনের দোকানে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- পাবনা জেলা জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী আব্দুল গাফ্ফার খান(৩৭), ফরিদপুর উপজেলা জামায়াতের আমীর আবু তালেব (৩৯), ফরিদপুর উপজেলা জামায়াতের সেক্রেটারি আফজাল হোসেন (৩৫), জামায়াত নেতা হাবিবুর রহমান (৩৩), আব্দুল মোমিন (৩০), হেলাল উদ্দিন (৩৫), রাশিদুল ইসলাম (২৯), কামরুজ্জামান (২৮), আব্দুল হামিদ (৩৪),ফরিদুল ইসলাম মুকুল (৩৮) ওমর আলী( ৩৩), মিরাজুল ইসলাম (২৮), ইসমাইল হোসেন (৩৪)।

ফরিদপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, ফরিদপুর উপজেলার বনওয়ারী নগরের প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণে একটি টিনের দোকানে জামায়াতের শীর্ষ পর্যায়ের নেতারা দেশকে অস্থিতিশীল অবস্থা তৈরির পরিকল্পনা করছিল। প্রশাসনের চোখ ফাঁকি দিতে নেতাকর্মীদের নিয়ে সেখানে গোপন বৈঠকে মিলিত হোন।

এমন গোপন তথ্যের ভিত্তিকে সেখানে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন জিহাদী বই, রিপোর্ট বই, নথিপত্র জব্দ করা হয়। এসময় বিস্ফোরক দ্রব্য কয়েকটি ককটেল উদ্ধার করা হয়।

পাবনা জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি প্রিন্সিপাল ইকবাল হোসাইন বলেন, আজকে সকালে ফরিদপুর উপজেলায় আমাদের দলীয় একটি কোরআন শিক্ষামূলক পোগ্রাম ছিল। পোগ্রাম চলাকালীন সেখান থেকে আমাদের নেতাকর্মীদের ধরে নিয়ে গেছে পুলিশ। জামায়াতে ইসলামী দেশের একটি বৈধ দল। এদের যেখানে সেখানে মিছিল মিটিং করার অধিকার রয়েছে। সম্পূর্ণ বেআইনিভাবে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় নিন্দা জানাই ও অবিলম্বে মুক্তি চাই।

ফরিদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, সেখানে তারা নাশকতা ও দেশকে অস্থিতিশীল তৈরি করার পরিকল্পনা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখান থেকে জামায়াতের ১৩ জন রোকন পর্যায়ের নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। আগামীকাল রোববার সকালে আদালতের মাধ্যমে পাবনা কারাগারে পাঠানো হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড