• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে পদযাত্রা করছে বিএনপিসহ ৩৬ দল

  নিজস্ব প্রতিবেদক

১৮ জুলাই ২০২৩, ১২:১২
রাজধানীতে পদযাত্রা করছে বিএনপিসহ ৩৬ দল

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বিএনপির পদযাত্রা কর্মসূচি শুরু হয়েছে। আজ মঙ্গলবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর গাবতলি থেকে এই পদযাত্রা শুরু হয়। বিভিন্ন এলাকা ঘুরে এটি শেষ হবে পুরাণ ঢাকার রায়সাহেব বাজার মোড়ে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে গাবতলি থেকে শুরু হয় পদযাত্রা। সেখানে বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও যোগ দেন। বিএনপির সমমনা ৩৬টি রাজনৈতিক দল এতে অংশ নেওয়ার কথা রয়েছ। রাজধানীর পাশাপাশি সারা দেশে এই কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়েছে। রাজধানীতে পদযাত্রায় অংশ নেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সব পর্যায়ের নেতাকর্মীরা।

সকাল থেকেই রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে পদযাত্রা শুরুর স্থলে এসে উপস্থিত হন। তারা জোট বেঁধে সরকারবিরোধী স্লোগান দেন।

বিএনপির আজকের পদযাত্রা গাবতলি থেকে শুরু হয়ে মিরপুর-১ ও ১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয়সরণী, কাওরান বাজার, এফডিসি হয়ে মগবাজারে প্রবেশ করবে। মগবাজার এলাকায় যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। পরে দলটির নেতাকর্মীরা পদযাত্রা নিয়ে মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন, ফকিরাপুল, শাপলা চত্বরের দিকে যাবে।

এরপর ইত্তেফাক মোড়, দয়াগঞ্জ হয়ে বিকাল ৪টায় রায়সাহেব বাজার মোড়ে গিয়ে পদযাত্রা শেষ হওয়ার কথা রয়েছে।

এ দিকে আজ রাজধানীতে ‘শান্তি ও উন্নয়নের’ শোভাযাত্রা করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। শোভাযাত্রাটি বিকাল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে থেকে শুরু হবে। এটি শাহবাগ, এলিফ্যান্ট রোড, সিটি কলেজ মোড়, কলাবাগান হয়ে ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধুর বাসভবনে গিয়ে শেষ হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড