• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘লন্ডন বসে রিমোট কন্ট্রোলে দল চালাচ্ছেন’

  নিজস্ব প্রতিবেদক

১৫ মে ২০২২, ১৯:৪৭
কৃষিমন্ত্রী
কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক (ফাইল ফটো)

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিরোধী দল ক্ষমতায় যাওয়ার জন্য হুমকি দিতে পারে, এটা অস্বাভাবিক কিছু না। তবে খালেদা জিয়ার অবর্তমানে যিনি বিএনপি চালাবেন, তিনি লন্ডনে বসে ভোগবিলাসে মত্ত। রিমোট কন্ট্রোলে দল চালাচ্ছেন। ওখান থেকে হুমকি দিয়ে ক্ষমতায় আসা যাবে না।

রবিবার (১৫ মে) দুপুরে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বারে ও বিএডিসি খামারে সয়াবিন, ভুট্টা ও সূর্যমুখীর মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, আমরা দেখেছি বিএনপি ২০০৯ সাল থেকে শুরু করেছে। ২০১৪ সালের নির্বাচন বানচাল করতে হরতাল, অবরোধ দিয়েছিল। নির্বাচনের দিনেও তারা অগ্নিসংযোগ করেছে। মানুষকে বাসের মধ্যে রেখে আগুন লাগিয়ে দগ্ধ করে মেরেছে।

আগামী নির্বাচন সুষ্ঠু হবে বলে দাবি করে তিনি বলেন, গত ৮ মে আওয়ামী লীগের নির্বাহী সংসদের সভায় সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এ ধারাবাহিকতায় আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুতি নিতেও বলা হয়েছে।

এ দিন বিএডিসির চুক্তিবদ্ধ চাষিদের সয়াবিন বীজ ফসলের মাঠ পরিদর্শনকালে কৃষিমন্ত্রী চরাঞ্চলে অবস্থিত অনাবাদি পতিত জমিতে তেল জাতীয় ফসল সয়াবিন, সূর্যমুখী ও সরিষার আবাদ বাড়ানোর পরামর্শ দেন।

তিনি বলেন, খাদ্য নিরাপত্তাকে টেকসই ও মজবুত করতে হলে চরাঞ্চল, উপকূলীয় লবণাক্ত এলাকা, পাহাড়ি প্রতিকূল এলাকার জমিকে চাষের আওতায় নিয়ে আসতে হবে। কোনও জমি অনাবাদি রাখা যাবে না।

আরও পড়ুন: বিএনপি কী চায় নিজেরাও জানে না : কাদের

এ সময় কৃষি সচিব মো. সায়েদুল ইসলাম, বিএডিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিরুল ইসলাম, পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক শাহজাহান কবীরসহ জেলায় কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড