• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফুরফুরে মেজাজে ছাত্রলীগ

  সম্রাট, কয়রা (খুলনা)

১৬ এপ্রিল ২০২২, ১৪:২৪
ফুরফুরে মেজাজে ছাত্রলীগ
ছাত্রলীগের লোগো (সংগৃহীত)

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংগঠনকে শক্তিশালী সাংগঠনিক কাঠামো গড়তে চায় কয়রা উপজেলা ছাত্রলীগ। এর অংশ হিসেবে উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ডকে নতুন করে ঢেলে সাজানোর 'কর্মযজ্ঞ' শুরু হয়েছে। এমনটাই দাবি করেছেন উপজেলার দায়িত্বপ্রাপ্ত ছাত্রলীগের নেতারা।

নানা প্রতিবন্ধকতা পার করে এরই মধ্যে শেষ করেছে উপজেলার ৭টি ইউনিয়নের ২টির আহ্বায়ক কমিটি এবং বাকি ৫টিতে সম্মেলন প্রস্তুত কমিটি। সর্বত্র নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে এমন সাংগঠনিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ‘হাইব্রিড ও অনুপ্রবেশকারীমুক্ত’ শক্তিশালী নেতৃত্ব গড়ার চেষ্টা করছেন তারা।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে ছাত্রলীগকে শক্তিশালী করতে ব্যাপক সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছে ছাত্রলীগের নেতাকর্মীরা। মানবিক কাজেও তাদের সুনামও আকাশ ছোঁয়া। করোনাকালীন বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কাজ সহ মানুষের পাশে থেকে কুড়িয়েছেন মানুষের ভালোবাসা ও প্রশংসা। উপজেলাব্যাপী ভালো কাজের দৃষ্টান্ত স্বরূপ পেয়েছে মানুষের দেয়া মানবিক ছাত্রলীগ উপাধি।

এ বিষয়ে কয়রায় ছাত্রলীগের একাধিক নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, স্থানীয় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর দিক নির্দেশনায় ও পরামর্শে কয়রা উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু ও সাধারণ সম্পাদক আমিনুল হক বাদলের নেতৃত্বে উপজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের ছাত্রলীগকে শক্তিশালী করতে রাজ পথের ত্যাগী নেতা, দলের বিশ্বস্ত নিবেদিত প্রাণ তথা যোগ্য ব্যক্তিকে দলে জায়গা দেওয়া হচ্ছে। সে সকল যোগ্যদের নিয়ে উপজেলা ছাত্রলীগের ইউনিয়ন সম্মেলন প্রস্তুত কমিটি গঠন সাম্প্রতিক শেষ হয়েছে। মাদকাসক্ত কিংবা জামাত-বিএনপির কর্মীদের কমিটিতে রাখা হয়নি ।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা বাঙালি জাতির কল্যাণে কাজ করেছে। যখনই মৌলবাদ মাথা চাড়া দিয়ে উঠেছে, জঙ্গিবাদ উগ্রবাদিকতা এ জাতিকে গ্রাস করতে চেয়েছে। তখনই বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া ছাত্রলীগ প্রতিরোধ গড়ে তুলেছে ভবিষ্যতেও তুলবে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে বর্তমানে অভূতপূর্ব উন্নয়নের গর্বিত অংশীদার ছাত্রলীগ। এই অর্জনের ধারবাহিকতা রক্ষায় স্থানীয় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু ভাই ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে কয়রা উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে ছাত্রলীগের নেতাকর্মীদের সুসংগঠিত করার লক্ষ্যে কমিটি গঠন, বিভিন্ন কর্মশালা এবং কর্মসূচি চলমান আছে বলেও তিনি জানান।

সংগঠনের সামগ্রিক নির্দেশনা বাস্তবায়নে নিরলস পরিশ্রম করতে সংগঠনের কর্মীদের তাগিদ দিচ্ছেন কয়রা উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু। তিনি বলেন, কয়রা উপজেলা প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মী হবে কেন্দ্রীয় ছাত্রলীগ তথা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার শক্তিশালী হাতিয়ার এবং আগামী দিনের নৌকার বিজয়ের সেরা সৈন্যদল।

তিনি আরও বলেন, আত্মা ছাড়া যেমন দেহের মূল্য নেই, তেমনি কর্মী ছাড়া সংগঠনের মূল্য নেই। তৃণমূলের ছাত্রলীগের নেতাকর্মীরাই ছাত্রলীগের প্রাণভ্রমরা। আগামী নির্বাচনকে সামনে রেখে তৃণমূলকে শক্তিশালী করতে মাঠে প্রাণপণ কাজ করে যাচ্ছি ছাত্রলীগকে ভালোবেসে।

আরও পড়ুন: আমের বাণিজ্যিক রাজধানীতে বাম্পার ফলন

উল্লেখ্য, স্থানীয় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু ও কেন্দ্রীয় ছাত্রলীগের সার্বিক সহযোগিতা ও দিক নির্দেশনায় কয়রায় ওয়ার্ড, ইউনিয়ন নেতা-কর্মীদের নিয়ে কর্মশালা করে সংগঠনকে সুসংগঠিত করার চেষ্টা চলছে। পাশাপাশি সরকারের উন্নয়ন প্রচারসহ নানা নির্দেশনা দিচ্ছেন কয়রা উপজেলা ছাত্রলীগের সকল নেতাকর্মীরা।

ওডি/এমকেএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড