• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছয় জেলা ও দুই মহানগরে কমিটি দিলো বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

১৫ এপ্রিল ২০২২, ১৭:১০
বিএনপির দলীয় পতাকা
বিএনপির দলীয় পতাকা। (ছবি: সংগৃহীত)

দেশের ছয়টি জেলা ও দুই মহানগরে নতুন কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শুক্রবার (১৫ এপ্রিল) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই কমিটি গঠনের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যমান কমিটি বিলুপ্ত করে শুক্রবার রংপুর জেলা ও রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি এবং ফরিদপুর মহানগর, ফরিদপুর জেলা, নওগাঁ, বরগুনা, পিরোজপুর ও পাবনা জেলা বিএনপির আংশিক আহ্বায়ক কমিটি অনুমোদিত হয়েছে।

মো. সাইফুল ইসলামকে আহ্বায়ক ও আলহাজ্ব আফছার আলীকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক করে রংপুর জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে আনিছুর রহমান লাকুকে সদস্যসচিব করা হয়েছে। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- অধ্যাপক পরিতোষ চক্রবর্তী, মোহাম্মদ আলী সরকার, সাইদা রহমান জোসনা, ওয়াহেদুজ্জামান, এমদাদুল হক, অ্যাড. আফতাব উদ্দিন, মামুনুর রশিদ মামুন, কাজী খয়রাত হোসেন, মিজানুর রহমান রন্টু, সাখাওয়াত হোসেন শাহান, আমিনুল ইসলাম রাঙ্গা, সাজেদুর রহমান রানা, অ্যাড. শফি কামাল, মোকাররম হোসেন সুজন, বজলুর রহমান বাদল, ফিরোজ আলম, মাহফুজুর রহমান মিঠু, গোলাম রাব্বানী, আখেরুজ্জামান মিলন, মনায়েম ফারুক, মতিয়ার রহমান, মো. নজির হোসেন চেয়ারম্যান, হারুন অর রশিদ, লিটন পারভেজ, শামসুল হক ঝন্টু, হুমায়ন কবির মানিক, মাহামুদুন্নবী পলাশ, মোস্তাফিজুর রহমান বিপু, আনোয়ার শাহাদত, মাসুক জালাল রাহাত, নাজমুল হুদা, মোতাহরুল ইসলাম নিক্সন ও আবু হানিফ।

এদিকে, মো. সামসুজ্জামান সামুকে আহ্বায়ক, শহিদুল ইসলাম মিজুকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও রইচ আহম্মেদকে যুগ্ম আহ্বায়ক করে রংপুর মহানগর বিএনপির কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সদস্যসচিব করা হয়েছে মাহফুজ-উন-নবী ডনকে। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- মোছা. রিটা রহমান, মো. রুহুল আমিন বাবলু, কাওছার জামান বাবলা, নুর মোহাম্মদ মুক্তিযোদ্ধা, সুলতান আলম বুলবুল, সালেকুজ্জামান সালেক, অ্যাড. রেবেকা সুলতানা ফেন্সী, আনছার আলী মুক্তিযোদ্ধা, মোস্তাফিজুর রহমান মোস্তফা, অধ্যক্ষ মকবুর হোসেন, অধ্যাপক ডা. আকমল হাবিব চৌধুরী, মির্জা বাবর বাবলু, আশফাকুল ইসলাম বসুনিয়া আজাদ, রাশেদুন নবী খান বিপ্লব, অ্যাড. একরামুল হক, আব্দুল সালাম, জামিল খান, সারোয়ার হোসেন, সেলিম চৌধুরী, সামসুজ্জোহা সাজু, মোছা. আরজানা সালেক, মো. রেজাউল ইসলাম লাভলু, নাজমুল আলম নাজু, ডা. নিখিল শংকর গুহ রায়, মো. মোহসীন আলী, প্রভাষক শাহিনুল ইসলাম, কাজী পেনন, আব্দুস সালাম মিয়া, মো. আমজাদ হোসেন, ইঞ্জি. মো. আশিকুর রহমান, আবু আলী মিঠু, রফিকুল আজাদ, রফিকুল ইসলাম রফিক, আব্দুল খালেক, শাহনেওয়াজ লাবু, প্রভাষক আবেদ আলী, অ্যাড. ফরিদুল গনি রুবেল ও হারুন অর রশিদ হারুন।

ফরিদপুর মহানগর বিএনপির আংশিক কমিটিতে আহ্বায়ক করা হয়েছে এ এফ এম কাইয়ুমকে। কমিটির সদস্যসচিব গোলাম মোস্তফা মিরাজ। এছাড়া যুগ্ম আহ্বায়ক পদে আছেন- এ বি সিদ্দিক মিতুল, মো. তৈয়ব আক্তার টুটুল, মিজানুর রহমান মৃণাল (কমি.), ওবায়দুল কাদের, সরফরাজ করিম, শামসুল আরেফীন সাগর (কমি.), মো. শামসুর রহমান কুটু, আরিফুজ্জামান অপু, নাসির উদ্দিন মিলার (কমি.), আলমগীর ভুইয়া, মো. এমদাদুল হক এমদাদ। কমিটির সদস্য পদে আছেন- মোস্তফা মাহমুদ পরাগ, কাইয়ুম মিয়া, কামরুল ইসলাম মিল্টন ও রাজন খান।

ফরিদপুর জেলা বিএনপির আংশিক কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন সৈয়দ মোদাররেস আলী ইছা। আর সদস্যসচিব হয়েছেন এ কে এম কিবরিয়া স্বপন। এছাড়া কমিটিতে যুগ্ম আহ্বায়ক হয়েছেন- আফজাল হোসেন খান পলাশ, সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, খন্দকার ফজলুল হক টুলু, আতাউর রশিদ বাচ্চু, অ্যাড. আলী আশরাফ নান্নু, দেলোয়ার হোসেন দিলা, গোলাম রব্বানী ভূঁইয়া রতন, আজম খান ও তানভীর চৌধুরী রুবেল। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- খন্দকার নাসিরুল ইসলাম, রশিদুল ইসলাম লিটন, শহীদ পারভেজ, মোস্তাক হোসেন বাবলু, জাফর হোসেন বিশ্বাস, অ্যাড. গুলজার মৃধা, ইঞ্জিনিয়ার খায়রুল আলম ও জসিম উদ্দিন মৃধা।

অন্যদিকে, আবু বকর সিদ্দিক নান্নুকে আহ্বায়ক করে নওগাঁ জেলা বিএনপির আংশিক কমিটি দেওয়া হয়েছে। এতে সদস্যসচিব হয়েছেন বায়েজিদ হোসেন পলাশ। এছাড়া যুগ্ম আহ্বায়ক হয়েছেন- শহীদুল ইসলাম টুকু, রেজাউল ইসলাম রেজু, আমিনুল হক বেলাল ও শফিউল আলম রানা।

বরগুনা জেলা বিএনপির আংশিক কমিটিতে আহ্বায়ক করা হয়েছে মাহবুব আলম ফারুক মোল্লাকে। এতে সদস্যসচিব হয়েছেন তারিকুজ্জামান টিটু। এছাড়া যুগ্ম আহ্বায়ক পদে আছেন- এ জেড এম সালে ফারুক, অ্যাডভোকেট নুরুল আমিন ও তালিমুল ইসলাম পলাশ।

পিরোজপুর জেলা বিএনপির আংশিক কমিটিতে আলমগীর হোসেনকে আহ্বায়ক করা হয়েছে। এতে গাজী ওহিদুজ্জামান লাভলুকে সদস্যসচিব ও আবুল কালাম আকন্দকে সদস্য করা হয়েছে।

পাবনা জেলা বিএনপির আংশিক কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন হাবিবুর রহমান হাবিব। এতে সদস্যসচিব হয়েছেন অ্যাডভোকেট মাকসুদ রহমান মাসুদ খন্দকার। এছাড়া যুগ্ম আহ্বায়ক পদে আছেন- আব্দুস সামাদ খান মন্টু, আনিসুল হক বাবু ও আবু ওবায়েদ শেখ তুহিন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড