• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে বিএনপির ১০ কমিটি অনুমোদন

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

২২ জানুয়ারি ২০২২, ১০:৫৯
ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জে পাঁচটি থানা এবং পাঁচটি পৌরসভাসহ ১০টি ইউনিটের আহবায়ক কমিটির অনুমোদন দিয়েছে বিএনপি। গত বৃহস্পতিবার রাত ১১টায় কমিটির প্যাডে স্বাক্ষরের পর গতকাল শুক্রবার অনুমোদনের বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক নাসির উদ্দীন এবং সদস্য সচিব মামুন মাহমুদ।

জানা গেছে, প্রতিটি আহবায়ক কমিটি ৩১ সদস্য বিশিষ্ট করা হয়েছে। অনুমোদিত কমিটি অনুযায়ী ফতুল্লা থানা বিএনপির আহবায়ক হয়েছেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাহিদ হাসান রোজেল এবং সদস্য সচিব হয়েছেন জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু। সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির আহবায়ক হয়েছেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল হাই রাজু এবং সদস্য সচিব হয়েছেন শাহ-আলম হীরা। সোনারগাঁ থানায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নানকে আহবায়ক, মোশারফ হোসেনকে সদস্য সচিব এবং বিএনপি নেতা হাজী সেলিমকে যুগ্ম আহবায়ক করা হয়েছে। রূপগঞ্জে মাহফুজুর রহমান হুমায়ুনকে আহবায়ক, বাছির উদ্দীন বাচ্চুকে সদস্য সচিব ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েমকে যুগ্ম আহবায়ক করা হয়েছে। আড়াইহাজারে ইউসুফ আলী মেম্বারকে আহবায়ক এবং জুয়েল আহমেদকে সদস্য সচিব করা হয়েছে।

অপরদিকে রূপগঞ্জের তারাব পৌরসভায় আহবায়ক হয়েছেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক নাসির উদ্দীন এবং সদস্য সচিব হয়েছেন জাকির হোসেন রিপন। সোনারগাঁও পৌরসভায় শাহ-জাহান মেম্বারকে আহবায়ক এবং মোতালেব হোসেনকে সদস্য সচিব, কাঞ্চন পৌরসভায় মজিবুর রহমান ভূঁইয়াকে আহবায়ক এবং হামিদুল হক খানকে সদস্য সচিব, গোপালদী পৌরসভায় সামসুল হক মোল্লাকে আহ্বায়ক এবং মুশফিকুর রহমান মিলনকে সদস্য সচিব, আড়াইহাজার পৌরসভায় রূপচান মিয়াকে আহবায়ক এবং সালাহউদ্দীন আহমেদ ডালিমকে সদস্য সচিব করা হয়েছে।

জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক নাসির উদ্দীন বলেন, আমি দায়িত্ব পাবার পর তিনদিনের মধ্যে কেন্দ্রের নির্দেশক্রমে দ্রুত সময়ে কমিটির অনুমোদন করতে পেরেছি। এটা সফলতা বলে মনে করি। আশা করছি কমিটি সকলের কাছে গ্রহণযোগ্য হবে। কারণ সবার সাথে সমন্বয় করে কমিটির অনুমোদন দিয়েছি। প্রতিটি কমিটি ৩১ সদস্য বিশিষ্ট করা হয়েছে।

জানা গেছে, ২০২১ সালের পহেলা জানুয়ারি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে আহবায়ক এবং মামুন মাহমুদকে সদস্য সচিব করে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ৪২ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। এর তিন মাসের মধ্যে জেলার ওই ১০টি ইউনিট কমিটি গঠনের কথা থাকলেও নির্ধারিত সময়ে তা সম্ভব হয়নি। উল্টো বছরজুড়ে চলেছে ‘ভানুমতির খেল।’ কমিটি গঠনে নেতায় নেতায় দেখা দিয়েছে বিরোধ। দায়িত্বশীলদের কেউ কেউ পদপদবীর ব্যবসা বসিয়েছেন বলেও খবর রটেছে। নানামুখী বিতর্কের মধ্যদিয়ে বছর পাড় হওয়ার পর নারায়ণগঞ্জ বিএনপিতে দেখা দেয় নয়া মোড়। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ায় অব্যাহতির পর দল থেকে বহিষ্কার হন তৈমূর। এর মাঝে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মনিরুল ইসলাম রবিকে ভারপ্রাপ্ত আহবায়ক করা হলে তিনিও তৈমূরের নির্বাচনে সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন এবং ভোটের কয়েক দিন আগে দলীয় মামলায় গ্রেফতার হন। এরপর তাকে সরিয়ে দিয়ে ভারপ্রাপ্ত আহবায়ক করা হয় জেলা বিএনপির দ্বিতীয় যুগ্ম আহবায়ক নাসির উদ্দীনকে। তিনি দায়িত্বগ্রহণের তিন দিনের মাথায় ১০টি কমিটিরই অনুমোদন দিতে সক্ষম হলেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড