• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিব উদ্যানেই চির নিদ্রায় শায়িত হবেন জয়নাল হাজারী

  এস এম ইউসুফ আলী, ব্যুরো প্রধান (ফেনী)

২৮ ডিসেম্বর ২০২১, ১৪:০২
মুজিব উদ্যানে জয়নাল হাজারীর লাশ দাফনের জন্য প্রস্তুতকৃত কবর (ছবি : দৈনিক অধিকার)

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারীর জানাজা ও দাফনের সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপরে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বিষয়টি নিশ্চিত করে জানান, বিকাল সাড়ে ৪টায় ফেনী পাইলট হাইস্কুল মাঠে জয়নাল হাজারীর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরহুমের ইচ্ছানুযায়ী শহরের মাস্টারপাড়াস্থ নিজ বাড়ির মুজিব উদ্যানে তার লাশ দাফন করা হবে।

ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান জানান, জানাজার আগে বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারীর প্রতি রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হবে।

প্রসঙ্গত, ফেনীর রাজনীতিতে এক সময়ের সবচেয়ে আলোচিত চরিত্র জয়নাল হাজারী তার গোটা রাজনৈতিক জীবন কাটিয়েছেন ফেনী শহরের মাস্টার পাড়ায়। সেখান থেকেই তিনি সব রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করতেন। নিজ বাড়ির সামনে তিনি তৈরি করেছেন দৃষ্টিনন্দন মুজিব উদ্যান। বঙ্গবন্ধুর নামে গড়া ওই উদ্যানে সবসময় আড্ডা দিতেন জয়নাল হাজারী।

উল্লেখ্য, সোমবার (২৭ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জয়নাল হাজারী। নানা শারীরিক জটিলতা নিয়ে তিনি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

জয়নাল আবেদীন হাজারী ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে ফেনী-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধ পূর্ববর্তীকালে বৃহত্তর নোয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড