• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজনৈতিক দল থেকে শিক্ষার্থীদের উসকানি দেওয়া হচ্ছে: কাদের

  নিজস্ব প্রতিবেদক

০৪ ডিসেম্বর ২০২১, ১৫:৪৩
ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের (ছবি: সংগৃহীত)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক দল থেকে সড়কে শিক্ষার্থী উসকানি দেওয়া হচ্ছে।

তিনি বলেন, স্কুলের পোশাক পরে এক রাজনৈতিক দলের মহিলা নেত্রী রাস্তায় দাঁড়িয়ে রামপুরা এলাকায় ছাত্রদের উসকানি দিচ্ছে।

শনিবার (৪ ডিসেম্বর) রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) আয়োজিত এক রোড শোতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, একটি রাজনৈতিক দল থেকে ছাত্র-ছাত্রীদের উসকানি দেওয়া হচ্ছে। রাজনৈতিকভাবেও এ আন্দোলনকে উৎসাহিত করা হচ্ছে। এসবের প্রমাণ ভিডিও ফুটেজ আমাদের কাছে রয়েছে।

আওয়ামী লীগে এ নেতা বলেন, বর্তমানে আন্দোলনটা সারা দেশে হচ্ছে না, এটা বিশেষ একটি এলাকার মধ্যে সীমাবদ্ধ। শুধুমাত্র রামপুরা এলাকাতেই আন্দোলন হচ্ছে। প্রধানমন্ত্রী আহ্বানে অনেকেই তাদের আন্দোলন স্থগিত করেছে। তবে নিরাপদ সড়ক আন্দোলন যে কারণগুলোতে হচ্ছে সে কারণগুলো অযৌক্তিক নয়। এটা আমরাও স্বীকার করছি। তবে আন্দোলন থেকে ছাত্র-ছাত্রীরা যখন ফিরে যাচ্ছে, তখনই তাদেরকে রাজনৈতিকভাবে উসকানি দেওয়া হচ্ছে।

তিনি বলেন, বিভিন্নভাবে নিরাপদ সড়ক বাস্তবায়ন করার জন্য আমরাও কাজ চালিয়ে যাচ্ছি। সড়ক পরিবহন আইন করা হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং সড়কে যাতে শৃঙ্খলা ফিরে আসে তার জন্য মহাসড়ক বিল সংসদে এরই মধ্যে পাস হয়েছে। বিশ্বব্যাংক আমাদের রোড সেফটি একটি প্রজেক্ট অর্থায়ন করছে। সুতরাং আমাদের তরফ থেকে চেষ্টার কোনো কমতি নেই।

বাসে অর্ধেক ভাড়ার বিষয়ে তিনি বলেন, অর্ধেক ভাড়ার বিষয়টি সরকারের তরফ থেকে ও বাস মালিকদের পক্ষ থেকে মেনে নেওয়া হয়েছে। সেটা যাতে ভালোভাবে কার্যকর হয় সে ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। পরিবহন মালিকেরা ইতোমধ্যে ঢাকাতে অর্ধেক ভাড়া চালু করেছেন। চট্টগ্রামেও তারা অর্ধেক ভাড়া চালুর চিন্তা ভাবনা করছেন।

আরও পড়ুন: ট্রাকচাপায় ঝরল সংবাদকর্মীর প্রাণ

এ সময় অন্যান্যের মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম ও বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার উপস্থিত ছিলেন।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড