• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ

  নিজস্ব প্রতিবেদক

২৬ অক্টোবর ২০২১, ১২:১১
পুলিশ
পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ (ছবি : সংগৃহীত)

রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, মিছিলকে কেন্দ্র করে সকাল ১০টা থেকেই নয়াপল্টনে জড়ো হতে থাকেন বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা। সেখানে পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী প্রায় এক ঘণ্টা সমাবেশ করেন তারা।

বেলা ১১টা ৪০ মিনিটের দিকে সমাবেশ শেষ করে মিছিল নিয়ে নাইটিংগেলের দিকে আগানোর চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। বিএনপি নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে পুলিশের ওপর হামলা করে। এ সময় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রথমে লাঠিচার্জ করে। এরপর টিয়ারসেল ও কয়েক রাউন্ড গুলি ছোঁড়া হয়।

এ বিষয়ে পল্টন জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আব্দুল আহাদ গণমাধ্যমকে বলেন, তাদের এখানে কোনো মিছিল করার অনুমতি ছিল না। কিন্তু তারপরও তারা পুলিশের বাধা অমান্য করে মিছিল করতে গিয়ে পুলিশের ওপর হামলা করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

আরও পড়ুন : কেবিনে খালেদা জিয়া

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, আমরা মিছিল করতে গেলে পুলিশ শুধু বাধা দেয়নি, নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

পল্টনের সংঘর্ষের ফলে ফকিরাপুল, কাকরাইল, বিজয়নগর, পুরানা পল্টনসহ আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

উল্লেখ্য, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার প্রতিবাদে সোমবার (২৫ অক্টোবর) দলের মহাসচিবসহ সিনিয়র নেতাদের নেতৃত্বে নয়াপল্টন থেকে প্রেসক্লাব পর্যন্ত এ কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড