• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘করোনায় আক্রান্তদের হত্যা করা হয়েছে’

  অধিকার ডেস্ক

১৬ জুলাই ২০২০, ২৩:০১
হাবিব-উন-নবী খান সোহেল
বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল (ছবি : সংগৃহীত)

মহামারি করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলে বাংলাদেশে যারা আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের মৃত্যু হয়নি, বরং তাদের হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল।

তিনি বলেন, এই সরকার ভুয়া মাস্ক ডাক্তারদের সরবরাহ করে ডাক্তারদের মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে, ডাক্তাররা মারা গে‌ছে। ত‌াদের ভুয়া মাস্ক দি‌য়ে করোনায় আক্রান্ত করে হত‌্যা করা হ‌য়ে‌ছে। একইভাবে করোনার ভুয়া সনদ দিয়ে জনগণকে রাস্তায় রাস্তায় ঘুরিয়েছে। জনগণ রাস্তায় পড়ে মারা গেছে। তারাতো মারা যায় নাই, তাদের হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত করোনা সনদ বিক্রির অর্থ, মানবপাচার এবং মহাদুর্নীতির প্রকোপ বৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধনে এসব কথা বলেন হাবিব-উন-নবী খান সোহেল।

বিএনপির যুগ্ম-মহাসচিব বলেন, ‘সাহেদ, সাবরিনা, আরিফ এরা কি একাই মিঠা খেয়েছে? এই মিঠা অনেকেই খেয়েছে। আর কে কে খেয়েছে আমরা তাদের নাম জানতে চাই। আর বলতে চাই, এই সাহেদদের যেন বাংলাদেশের মাটিতে সুষ্ঠু বিচার হয়। আর যদি না হয় তাহলে উদ্ভূত পরিস্থিতির সব দ্বায়-দা‌য়িত্ব সরকার‌কে বহন কর‌তে হ‌বে।’

তিনি বলেন, ‘আজ যদি বাংলাদেশে বৈধ সরকার থাকত তাহলে ভুটানের মতো ভিয়েতনামের মতো হয়তো আমরা সফল হতে পারতাম। দেশে জনগণের সরকার নয় বলেই জনগণের কোনো দায়-দায়িত্ব নেয় না; উল্টো লুটপাট করে যাচ্ছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব মৃত্যুর পাহাড়ের ওপর দাঁড়িয়ে বলেন, আমরা করোনার চেয়েও শক্তিশালী। কিন্তু সাধারণ জনগণের কথা বাদ দিলাম, আপনার দলের নাসিম ও সাহারা খাতুনকে কেন আপনারা বাঁচাতে পারলেন না।’

আরও পড়ুন : অপরাধীর কোনো পরিচয় নেই, দুর্বৃত্তের কোনো দল নেই

তিনি আরও বলেন, এ দেশের জনগণকে মৃত্যুর মুখে ঠেলে দিয়ে পালিয়েছেন অর্থমন্ত্রী লোটাস কামাল, হানিফ। আরও কতজন পালিয়েছে আমরা জানি না। তলে তলে আরও কতজন পালানোর পাঁয়তারা করছেন তা দেখার বিষয়।

মানববন্ধ‌নে বিএন‌পির যুগ্ম-মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী, মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ, দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড