• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুক্তির জন্য গণতন্ত্র ছটফট করছে : গয়েশ্বর

  অধিকার ডেস্ক

৩০ মে ২০২০, ২২:১৭
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। (ফাইল ছবি)
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। (ফাইল ছবি)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গণতন্ত্র এখন বন্দি। মুক্তির জন্য গণতন্ত্র ছটফট করছে।

শনিবার (৩০ মে) বিকালে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় বক্তৃতাকালে গয়েশ্বর এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, জিয়াউর রহমানের সবকিছুতে একটা দূরদর্শিতা ছিল, এটা আমার মনে হয়েছে। তিনি রাজনীতিতে এসে সাধারণ মানুষের সাথে মিশতে গিয়ে বলেছেন, আই উইল মেইক পলিটিকস ডিফিকাল্ট ফর পলিটিশিয়ান। তিনি মাইলের পর মাইল জমির আইল দিয়ে হেঁটে মানুষের কাছে গিয়েছেন। তখন অন্যান্য রাজনীতিবিদরা আর ঘরে বসে থেকে রাজনীতি করার সুযোগটা হারিয়ে ফেলেছেন। কিন্তু পরে তার সেই বাক্যের অপব্যাখ্যা দেয়া হয়েছে। যদিও তিনি ঘরে বসে পাঁচ বছর পর আমি মন্ত্রী-এমপি হবো, এমন রাজনীতি কঠিন করার কথা বলেছিলেন।

তিনি বলেন, আজকে গণতন্ত্র বন্দি, গণতন্ত্র ছটফট করছে। আমাদের সেই গণতন্ত্র বিএনপি প্রধান খালেদা জিয়ার নেতৃত্বে ফিরিয়ে আনতে হবে। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান কঠোর পরিশ্রম করছেন বিদেশের মাটিতে থেকেও। আমরা আশা করবো তার এই পরিশ্রম সফল হবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পরিচালনায় সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক মাহবুবউল্লাহ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বক্তৃতা করেন।

নেতারা জানান, এই ভার্চুয়াল আলোচনা সভা গুলশানের বাসভবনে বসে বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া এবং লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান শুনেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড