• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিম্ন আয়ের মানুষদের ভাতা দেওয়া উচিত : ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ ২০২০, ০৬:১৫
করোনা ভাইরাস
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : সংগৃহীত)

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনা ভাইরাসের কারণে নিম্ন আয়ের মানুষ সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছেন। আমরা মনে করি, নিম্ন আয়ের মানুষদের সরকারের পক্ষ থেকে ভাতা দেওয়া উচিত।

শনিবার (২১ মার্চ) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, করোনা আক্রান্ত পরিবারের ভরণ-পোষণ ও বিশেষ ভাতা-বীমার ব্যবস্থা সরকারকেই করতে হবে, এটা অত্যন্ত জরুরি।

শিল্পখাতে করোনার প্রভাব পড়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ইতোমধ্যে গার্মেন্টস প্রতিষ্ঠানগুলোর কাছে বিদেশে থেকে আসা বিভিন্ন ডিমান্ড বাতিল হয়ে গেছে। এতে করে মালিকেরা ভয়াবহ দুশ্চিন্তার মধ্যে আছেন, যে গার্মেন্টসের শ্রমিকদের বেতন কীভাবে দেবেন।

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ দাবি করে তিনি বলেন, আমরা আশঙ্কা করছি, আর যদি একমাস এমন অবস্থা চলে, তাহলে মেবি এ সিচুয়েশন লাইক ফেমিন। কারণ সাধারণ মানুষ তো খাবার পাবে না। এরপর আবার দাম বাড়তে শুরু করেছে। চালের দাম তো বেড়ে গেছে, পেঁয়াজের দামও বেড়েছে। এগুলো নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ।

আতঙ্ক না ছড়িয়ে করোনা ভাইরাস মোকাবিলায় দলমত নির্বিশেষে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা মনে করি, বর্তমান অবস্থা জাতীয় ও বৈশ্বিক বিপর্যয়। সেজন্য দলমত ও জাতি-ধর্ম নির্বিশেষ সব মানুষের প্রতি আমরা আবারও আহ্বান জানাই, আসুন আতঙ্কগ্রস্ত না হয়ে, সবার এই মনোভাব সৃষ্টি করা প্রয়োজন, যে আমরা এটাকে মোকাবিলা করব।

ব্যবসায়ীদের প্রতি আহ্বান রেখে বিএনপির মহাসচিব বলেন, আপনাদের অনুরোধ জানাব, দয়া করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম বাড়াবেন না। মানুষের এই দুর্দিনে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করুন।

করোনা ভাইরাস শনাক্তকরণ কিট, চিকিৎসকদের বিশেষ পোশাক সরবরাহ ও প্রশিক্ষণসহ হাসপাতালে এই রোগের আক্রান্তদের স্বাস্থ্য সেবার বিষয়ে সরকারের দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবিও জানান মির্জা ফখরুল।

আরও পড়ুন : গ্রেপ্তার কর্মীকে ছাড়াতে পুলিশ ভ্যানে ইশরাক

স্থায়ী কমিটির বৈঠকে লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান অংশ নেন ও সভাপতিত্ব করেন। বৈঠকে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড