• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

  সাতক্ষীরা প্রতিনিধি

১২ মার্চ ২০২০, ১১:৩৮
সাতক্ষীরা
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী (ছবি : দৈনিক অধিকার)

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তিনি ছিলেন মহৎ ব্যক্তিত্বের অধিকারী। তার আদর্শকে ধারণ করে আমাদের কাজ করতে হবে।

বুধবার (১১ মার্চ) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ’ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু যেমন দেশপ্রেমিক ছিলেন তার কন্যা শেখ হাসিনাও তেমনই একজন খাঁটি দেশপ্রেমিক। বিগত দিনে যারা রাষ্ট্র ক্ষমতায় ছিলেন, তারা গরিবের টাকা আত্মসাৎ করেছেন। দেশের সম্পদ লুটপাট করেছেন। এতিমের টাকা মেরে আদালত কর্তৃক দোষী সাব্যস্ত হয়ে এখন জেলে আছেন বেগম খালেদা জিয়া। তার ছেলে পলাতক রয়েছেন। বর্তমান সরকার আমানতের খেয়ানত করেনি বলেই দেশে উন্নয়নের জোয়ার বইছে।

মন্ত্রী আরও বলেন, দেশে ভালো খেলোয়াড় তৈরির জন্য জননেত্রী শেখ হাসিনা ব্যাপক সহায়তা দিয়ে যাচ্ছেন। বিশ্বে দ্রুত পরিচিত হতে খেলা অগ্রণী ভূমিকা রাখে। খেলোয়াড়রা বিশ্বের ক্রীড়াঙ্গনে দেশের সম্মান ধরে রেখেছে।

বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ.ম রেজাউল করিম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালসহ সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন : ফেনীতে হোম কোয়ারেন্টাইনে প্রবাস ফেরত ১০ ব্যক্তি

টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় শেখ রাসেল ক্লাবের মুখোমুখি হয় সাতক্ষীরা একাদশ। পরবর্তী ম্যাচ আগামী ১৩ মার্চ সকাল ৯টায়।

ওডি/জেএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড