• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদির বাংলাদেশে আসা কতটা শোভন, প্রশ্ন ফখরুলের

  নিজস্ব প্রতিবেদক

০৪ মার্চ ২০২০, ১৪:১৮
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মুজিববর্ষের সঙ্গে নরেন্দ্র মোদির বাংলাদেশের আসার কোনো ধরনের সম্পর্ক নেই। এখন ভারতে এনআরসি নিয়ে যে সমস্যা চলছে তাতে সাম্প্রদায়িক বিভক্তি দাঙ্গা সৃষ্টি হয়েছে। বাংলাদেশের সমস্ত রাজনৈতিক দলগুলো ক্ষুব্ধ হয়েছে। সেটা নিয়ে আমরা কথা বলেছি। ভারতের বর্তমান পরিস্থিতিতে তার (মোদি) এখানে আসা কতটা শোভন সেটা নিয়ে আমরা প্রশ্ন রেখেছি।

বুধবার (৪ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ‘নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করা মানে মুজিববর্ষের বিরোধিতা করা’ ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে তিনি এ কথা বলেন।

সরকারি দলের নেতাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া বিচারককে বদলির প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, দুদকের মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী পিরোজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীনকে জামিন না দিয়ে জেল হাজতে পাঠানো বিচারককে স্ট্যান্ড রিলিজ, ফের জামিন দেওয়ার ঘটনায় প্রমাণ হয় দেশে আইনের কোনো শাসন নেই।

আরও পড়ুন : কারাগারে পাঠানো বিচারককে বদলির পর আ. লীগ নেতার জামিন

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব আরও বলেন, সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে, এই ঘটনাটি তা প্রমাণ করে। জেলা আওয়ামী লীগের সভাপতি এবং তার স্ত্রীকে জামিন না দেওয়ার ফলে যে অবস্থার সৃষ্টি হয়েছে এবং আদালতকে বাধ্য করা হয়েছে তাকে জামিন দিতে। এ ঘটনায় বিচার বিভাগ যে স্বাধীন নয় সেটা আরেকবার উলঙ্গভাবে প্রমাণ হলো।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড