• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবদলের কর্মী সভায় হামলা, বিএনপি মহাসচিবের নিন্দা

  নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৪৩
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

পটুয়াখালীতে জাতীয়তাবাদী যুবদলের কর্মী সভায় পুলিশের হামলা ও নেতাকর্মীদের গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, মঙ্গলবার পটুয়াখালীর দশমিনায় যুবদলের কর্মী সভায় পুলিশি হামলায় যুবদল কেন্দ্রীয় সহসভাপতি আজিজুল হাকিম আরজু, সহসভাপতি ও বিএম বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক জিএস অ্যাডভোকেট আক্তারুজ্জামান শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হোসেন, সহসাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, মনিরুল ইসলাম লিটন, সহসাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব, পটুয়াখালী জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তৌফিক আলী খান কবির, সিনিয়র সহসভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমান রুমি, জেলা যুবদলের সদস্য ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি গাজী আশফাকুর রহমান বিপ্লবসহ প্রায় ৫০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার এবং বেশ কয়েকজন নেতাকর্মীকে পিটিয়ে আহত করার ন্যাক্কারজনক ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান আওয়ামী অবৈধ শাসকগোষ্ঠী বিএনপিসহ বিরোধী দলগুলোর কোনো সভা সমাবেশ দূরের কথা, ঘরোয়া কোনো আলোচনা সভাকেও বরদাস্ত করছে না। নিজেদের ক্ষমতাকে অবৈধভাবে টিকিয়ে রাখতে নেতাকর্মীদের ওপর চলমান জুলুম-নির্যাতনের অংশ হিসেবেই মঙ্গলবার পটুয়াখালী জেলাধীন দশমিনা উপজেলায় যুবদলের কর্মী সভায় হামলা চালিয়ে নেতাকর্মীদের গ্রেপ্তার ও আহত করেছে পুলিশ।

দেশে পুলিশি শাসন চলছে বলে মন্তব্য করে বিএনপির এ নেতা আরও বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে যে, আইনশৃঙ্খলা বাহিনী সরকারি দলের দলীয় কর্মীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে। জনগণ নয়, বরং চিরকাল ক্ষমতায় অধিষ্ঠিত থাকতে বিনা ভোটের সরকার এখন পুরো মাত্রায় পুলিশের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। তবে ইতিহাস সাক্ষ্য দেয়, দেশের মানুষসহ বিরোধী দলীয় নেতা-কর্মীদের ওপর জুলুমের স্টিমরোলার চালিয়ে পৃথিবীর কোনো স্বৈরশাসকই নিজেদের ক্ষমতা পাকাপোক্ত করতে পারেনি। তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। বর্তমান জুলুমবাজ সরকারকেও জনগণের কাছে তাদের অপশাসনের জবাব একদিন দিতেই হবে।

আরও পড়ুন : দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ ফখরুলের

বিএনপি মহাসচিব অবিলম্বে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও পুলিশি হামলায় আহত নেতা-কর্মীদের সুস্থতা কামনা করেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড