• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেজাউলের জন্য জীবন বাজি রাখতে চান নাছির

  নিজস্ব প্রতিবেদক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:২২
মেয়র প্রার্থী
আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী ও বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন (ছবি : সংগৃহীত) 

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ায় হতাশ নন বলে মন্তব্য করেছেন মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করতে জীবন বাজি রেখে কাজ করবেন বলেও জানান তিনি। 

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে চট্টগ্রামে ফিরে নিজ বাসার সামনে সাংবাদিকদের এ কথা বলেন নাছির। চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা নজির আহমদ চৌধুরী সড়কে তার বাসভবনে ঢোকার সময় সাংবাদিকদের সঙ্গে তিনি কথা বলেন।

এবারের চসিক নির্বাচন নিয়ে আলোচনা শুরুর পর থেকেই মেয়র পদে চমক অপেক্ষা করছিল। আর সেই চমক হলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে মেয়র প্রার্থী হিসেবে রেজাউল করিম চৌধুরীর নাম ঘোষণা করা হয়। সভা শেষে রাত সাড়ে ১০টার দিকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে এ তথ্য জানান।

দলীয় মনোনয়ন না পাওয়ায় কোনো হতাশা আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র নাছির বলেন, আপনারা আমার চেহারা দেখেন। আমার মধ্যে কোনো হতাশা নেই। তবে কর্মীদের মধ্যে কিছুটা ইমোশন হয়তো আছে। খুব শিগগিরই সেটা কেটে যাবে। আমি আজই ঢাকা থেকে এসেছি। এখন আমি কর্মীদের সঙ্গে বসব। এরপর একে একে সবার সঙ্গে বসা হবে।

মেয়র প্রার্থী রেজাউলকে নির্বাচনে জয়ী করতে আন্তরিক চেষ্টা থাকবে জানিয়ে তিনি বলেন, আমি যেহেতু দলের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতির সঙ্গে বসব, নেতাকর্মীদের সঙ্গেও বসব। আশা করি, নির্বাচনি কার্যক্রম শুরু হলে আর কোনো সমস্যা থাকবে না। আমি আগেও বলেছি, এখনো বলছি, দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেজাউল করিম চৌধুরী ভাইকে প্রার্থী করেছেন। এর আগেও যেভাবে দলের মনোনীত যে কোনো প্রার্থীকে বিজয়ী করার জন্য জীবন বাজি রেখে কাজ করেছি, এবারের নির্বাচনেও প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী রেজাউল সাহেবের জন্য কাজ করব।

আরও পড়ুন : নুর আর ভিপি হতে চান না

২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। বিএনপির এম মনজুর আলমকে হারিয়ে মেয়র হয়েছিলেন আ জ ম নাছির উদ্দীন। এই সিটির মেয়াদ শেষ হবে ২০২০ সালের ৫ আগস্ট। নির্বাচনি আইন অনুযায়ী, ৫ আগস্টের আগের ১৮০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড