• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার মুক্তি চাওয়া কষ্টের বিষয় : ড. কামাল

  নিজস্ব প্রতিবেদক

০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৯
ড. কামাল হোসেন
গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন (ফাইল ছবি)

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, স্বাধীনতার ৫০ বছর হতে যাচ্ছে। স্বাধীনতার এতদিন পরেও দেশে বিরোধীদলের নেতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সভা করতে হবে, দাবি করতে হবে, এটা অকল্পনীয়-কষ্টের বিষয়।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর এবং মুক্তির দাবিতে জাতীয় ঐক্যফ্রন্টের এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

জনগণকে ঐক্যবদ্ধ হয়ে নিজেদের অধিকার আদায় করে নেওয়ার আহ্বান জানিয়ে ড. কামাল হোসেন বলেন, দেশে ১৬ কোটি মানুষ। তাদের অধিকার হচ্ছে, দেশে গণতন্ত্র থাকবে। প্রকৃত অর্থে নির্বাচিত সদস্যরা দেশ পরিচালনা করবেন। সেখানে আজকে আমাদের গণতন্ত্রের জন্য লড়াই করতে হচ্ছে।

সংবিধান অনুযায়ী দেশের প্রকৃত মালিক জনগণ উল্লেখ করে ঐক্যফ্রন্টের আহ্বায়ক বলেন, মালিক হিসেবে দেশের জনগণকে যেন সম্মান জানানো হয়। মালিক হিসেবে জনগণ যেন ভূমিকা রাখতে পারে সেই ব্যবস্থা করতে হবে। লাখ লাখ মানুষ জীবন দিয়ে জনগণের এ অধিকার প্রতিষ্ঠা করেছেন। দেশের জনগণকে বঞ্চিত করে সরকার দেশ চালাচ্ছে, এটা আমরা মেনে নিতে পারি না।

সরকারের সমালোচনা করে গণফোরাম সভাপতি বলেন, স্বাধীনতার ৫০ বছর হতে যাচ্ছে। সরকার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে যাচ্ছে। মানুষকে বঞ্চিত করে স্বাধীনতার ৫০ বছর উদযাপন এটা একটা প্রহসন। যারা এ প্রহসন করছে জনগণের সঙ্গে এখন সময় এসেছে তাদের সহজ ভাষায় বলার, সরে দাঁড়াও, সরে দাঁড়াও, সরে দাঁড়াও।

সংবিধানের এই প্রণেতা আরও বলেন, বাংলাদেশের ইতিহাস থেকে আমরা দেখেছি, জনগণের অধিকার থেকে তাদের বঞ্চিত করে এখানে কেউ স্বৈরতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে পারেনি। যারা এখন ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে, তাদের সেই ইতিহাসের দিকে তাকিয়ে দেখা উচিত। বাঙালি জাতি কখনোই স্বৈরতন্ত্রকে মেনে নেয়নি, নেবেও না।

আরও পড়ুন : দেশের মানুষ এখন কাতরাচ্ছে : রিজভী

প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট মহসীন রশিদসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড