• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার নিজেদের শক্তি দেখাবে বিএনপি : আমীর খসরু

  নিজস্ব প্রতিবেদক

০৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:৪৬
এবার নিজেদের শক্তি দেখাবে বিএনপি : আমীর খসরু
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী (ছবি : সংগৃহীত)

খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবার সমাবেশের মাধ্যমে নিজেদের শক্তি দেখাবে বিএনপি। এমনটাই দাবি করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর উপলক্ষে শনিবার (৮ ফেব্রুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একটি সমাবেশের ডাক দেওয়া হয়। তাই সরকার বিরোধী এই আয়োজনকে সফল করতে সর্বশক্তি নিয়ে সবাইকে যোগ দেওয়ার আহ্বান জানান তিনি।

বিএনপি নেতা বলেছেন, আন্দোলন চলছে। আমরা কেবলমাত্র নির্বাচন শেষ করেছি। তাই এখন আন্দোলন নতুন একটা রূপ ধারণ করবে। সে জন্য আমাদের সবাইকে সাহসী হতে হবে।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে খসরু বলেন, বিএনপি নির্বাচনি আচরণবিধি মেনে সিটি নির্বাচনে অংশ নিয়েছে। অন্য দিকে আওয়ামী লীগ বিধিমালা ভঙ্গ করে নির্বাচন করেছে। ভোটের দিন প্রার্থীকে পাশে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ভোট দেওয়ার যে আহ্বান জানিয়েছেন এর চেয়ে বড় আচরণবিধি লঙ্ঘন আর কিছুই হতে পারে না।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে ‘সিটি নির্বাচনের অভিজ্ঞতা বনাম ভোটের অধিকার’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে অংশ নিয়ে বিএনপির এই সদস্য কথাগুলো বলেন।

আমীর খসরু বলেন, সরকার প্রধান যখন সরাসরি ভোটের দিন প্রার্থীকে পাশে রেখে ভোট দেওয়ার আহ্বান জানান তখন আর কোনো নির্বাচন থাকে না। কেননা নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের তিনিই বার্তা দিয়েছেন, নৌকার প্রার্থীকে জয়ী হতে হবে।

নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সমালোচনা করে বিএনপি নেতা বলেন, এ মেশিনে যত টিপবেন তত ভোট পাবেন। ইভিএম নিয়ে বিএনপির যে আশঙ্কা ছিল তা শতভাগ প্রমাণিত হয়েছে। আমরা কেবল অভিযোগ করেছিলাম, সরকারি দল তা প্রমাণ করে দেখিয়েছে।

আরও পড়ুন : মুজিববর্ষ সারা বিশ্বে পালিত হবে : আমু

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সহ সভাপতি মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এলডিপি একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ এবং বিলকিস ইসলাম প্রমুখ।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড