• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিববর্ষ সারা বিশ্বে পালিত হবে : আমু

  ঝালকাঠি প্রতিনিধি

০৭ ফেব্রুয়ারি ২০২০, ২৩:২৯
মুজিববর্ষ সারা বিশ্বে পালিত হবে : আমু
সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু (ছবি : সংগৃহীত)

মুজিববর্ষ কেবল বাংলাদেশেই নয়, একযোগে সারা বিশ্বে পালিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বিকালে ঝালকাঠির নলছিটি উপজেলার পঞ্চগ্রাম মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয়টি সদ্য এমপিওভুক্ত হওয়ায় কর্তৃপক্ষ এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

সাবেক শিল্পমন্ত্রী বলেছেন, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী। দিবসটি উপলক্ষে সরকার বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে। বাংলাদেশের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিশ্বের সবগুলো দেশেই উৎসবমুখর পরিবেশে মুজিববর্ষ পালিত হবে। দেশের মিডিয়াগুলোর পাশাপাশি ইন্টারন্যাশনাল মিডিয়া অনুষ্ঠানগুলো প্রচার করবে।

আওয়ামী লীগের বর্ষীয়ান এই রাজনীতিবিদ বলেন, বর্তমান সরকার মানুষের মৌলিক চাহিদাগুলো পূরণ করতে সক্ষম। এ কারণে বাংলাদেশ আজ একটি সমৃদ্ধশালী ও মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে আত্মপ্রকাশ করেছে। পাশাপাশি শেখ হাসিনা শুধু বাংলার নেত্রী নয়, তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একজন রাষ্ট্র নায়ক হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

আরও পড়ুন : করোনা মোকাবিলায় ৬৭ কোটি ডলার চায় ডব্লিউএইচও

বর্তমান সরকারের সময় শিক্ষাখাতে ব্যাপক উন্নয়নর কথা জানিয়ে আমু দাবি করেন, গ্রামকে একে একে শহরে রূপান্তর করা হচ্ছে। স্কুল-কলেজ ও মাদ্রাসাগুলোকে সরকারি করা হয়েছে। এমনকি গ্রামের স্কুলগুলোকেও এমপিওভুক্ত করার কাজ চলছে। ডিজিটাল ল্যাব স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা দেওয়া হচ্ছে। আর এ সব কিছুই সম্ভব হয়েছে শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড