• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রদলের ১১৩ নেতার আগাম জামিন

  আদালত প্রতিবেদক

০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫০
ছাত্রদল
ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সম্পাদক ইকবাল হোসেন শ্যামল (ছবি : সংগৃহীত)

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ১১৩ জনকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ-৫ এ তাদের জামিন আদেশ দেন।

এর আগে রবিবার (২ ফেব্রুয়ারি) বিএনপির ডাকা হরতালের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় নাশকতার অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে মামলা হয়।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, রুহুল কুদ্দুস কাজল, এজে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সালমা সুলতানা, মাসুদ রানা, ফাইয়াজ জীবরান, গোলাম আক্তার জাকির ও মাকসুদুল ইসলাম।

উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে ওই ফল প্রত্যাখ্যান করে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি। হরতালের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কর্মসূচি পালন করে বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদল। এ দিন বিশ্ববিদ্যালয় এলাকায় গাড়ি ভাঙচুর করার ঘটনা ঘটে। ওই ঘটনার জেরে ছাত্রদলের ১১৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড