• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকাবাসীর ‘পরীক্ষায় সফল’ ইভিএম : ১৪ দল

  নিজস্ব প্রতিবেদক

০২ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৭
ইভিএমে ভোট
ঢাকা সিটি নির্বাচনে এক কেন্দ্রে ইভিএমে ভোট দিতে আঙ্গুলের ছাপ দিচ্ছেন এক নারী ভোটার (ছবি : দৈনিক অধিকার)

ঢাকার দুই সিটি নির্বাচনে নগরবাসীর পরীক্ষায় সফল হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)। গতকাল (ভোটের দিন) প্রমাণিত হয়েছে ইভিএমে ভোটগ্রহণ শতভাগ স্বচ্ছ।

রবিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানায় আওয়ামী নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। সিটির ভোটে আওয়ামী লীগের প্রার্থীদের জয়ের প্রতিক্রিয়ায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে জোটের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ‘ইভিএমে ভোট সুষ্ঠু হয়েছে। ভোটের আগে ইভিএম নিয়ে বিএনপির অপপ্রচারের কারণে ভোটার উপস্থিতি কম ছিল। ভোটের এই ফলাফল প্রমাণ করে বিএনপির অপপ্রচারের শক্ত জবাব দিয়েছেন নগরবাসী।’

নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে ঢাকায় সকাল-সন্ধ্যা হরতাল ডাকায় বিএনপির সমালোচনা করে আওয়ামী নেতৃত্বাধীন জোটের মুখপাত্র বলেন, ‘ভোটের ফল প্রত্যাখ্যানের কোনো যুক্তি নেই। জনগণের রায়ের বিরুদ্ধে হরতাল ডেকেছে বিএনপি। তারা ঢাকাবাসীর রায়ে পরাজিত।’

সদ্য সমাপ্ত ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র পদে বড় ব্যবধানে জয় পায় আওয়ামী লীগের দুই প্রার্থী ফজলে নুর তাপস ও আতিকুল ইসলাম। ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে পরদিন রবিবার (২ ফেব্রুয়ারি) রাজধানীতে হরতালের ডাক দেয় প্রধান বিরোধী দল বিএনপি।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড