• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী ডেইজি

  মনিরুল ইসলাম মনি

৩১ জানুয়ারি ২০২০, ১৬:৩০
ডেইজি
আলেয়া সারোয়ার ডেইজির নির্বাচনি প্রচারণার ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আলেয়া সারোয়ার ডেইজি। তিনি লাটিম প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। আওয়ামী লীগ সমর্থিত ডেইজির প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী শফিকুল ইসলাম সেন্টু।

ঢাকা উত্তর সিটির প্যানেল মেয়র ও ৩১, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত ওয়ার্ড ১২ এর কাউন্সিলর ডেইজি এবার লড়ছেন ৩১ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে। এদিকে কোনো দুর্নীতির অভিযোগ নেই তার বিরুদ্ধে। আবার গত পাঁচ বছরে ৩১ নম্বর ওয়ার্ডসহ উত্তর সিটির নানা উন্নয়নমূলক কাজে রয়েছে তার সক্রিয় অংশগ্রহণ। সব মিলিয়ে জনপ্রিয়তার তুঙ্গে এই প্রার্থী।

রাজধানীর মোহাম্মদপুর এলাকার সবচেয়ে গুরুত্বপূর্ণ এলাকা হিসেবে বিবেচিত নূরজাহান রোড, রাজিয়া সুলতানা রোড, শহীদ সলিমুল্লাহ রোড, টাউনহল, আসাদ এভিনিউ, কাজী নজরুল ইসলাম রোড, জাকির হোসেন রোড, টাউনহল উর্দুভাষীদের ক্যাম্পসহ উল্লেখযোগ্য এলাকা নিয়ে গঠিত ওয়ার্ডটির আয়তন ০ দশমিক ৬২৯ বর্গ কিলোমিটার। ছোট এই ওয়ার্ডে হোল্ডিং সংখ্যা ২ হাজার ৪৫০টি।

প্রতীক বরাদ্দের পর প্রচারণায় নামেন এই প্রার্থী। ঘরে ঘরে গিয়ে ভোটারদের সঙ্গে কুশল বিনিময়, দোয়া এবং ভোট চেয়েছেন তিনি। আর প্রচারণা শেষে জানালেন, ভোটাররা উন্নয়ন চায়। তারা উন্নয়নের দাবিদার। আর এই উন্নয়ন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর থেকেই ভোটাররা প্রত্যাশা করছেন।

তিনি বলেন, ভোটারদের সমর্থন পেয়েছি। তারা উন্নয়ন চায়। দুর্নীতিমুক্ত ওয়ার্ড চায়। আমি নির্বাচিত হতে পারলে ৩১ নম্বর ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলব ইনশাল্লাহ্।

ডেইজি বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ ওয়ার্ড। তা সত্ত্বেও এখানে বেশ কিছু সমস্যা রয়েছে। সংরক্ষিত আসনের কাউন্সিলর হিসেবে কাজের অনেক বাধ্যবাধকতা রয়েছে। তাই চাইলেও আমি অনেক কিছু করতে পারিনি। জনগণ যদি আমাকে ভোট দিয়ে কাউন্সিলর নির্বাচিত করে তাহলে আমি তাদের সমস্যা সমাধানে অবশ্যই কাজ করব। সেটিই আমার দায়িত্ব।

তিনি আরও বলেন, খেলার মাঠে মেলা বসত। আমি সেগুলোকে উচ্ছেদ করেছি। এখন শিশু কিশোররা মাঠে নির্বিঘ্নে খেলার সুযোগ পাচ্ছে। কিছু মাঠে মাদকের আড্ডা বসে। আমি সেগুলোকে বন্ধ করব। এক্ষেত্রে মাঠে লাইটের ব্যবস্থা করার পরিকল্পনা আছে। যানজট নিরসনে কাজ করতে হবে। দুই বাড়ির মাঝখানে যে পেসেজগুলো রয়েছে তা পরিষ্কার রাখতে শতভাগ কাজ করতে চাই। সারা বছর মশক নিধন কার্যক্রম বহাল থাকবে।

ডেইজি বলেন, কমিউনিটি সেন্টার নির্মাণ, ওয়ার্ডে খেলার মাঠগুলো সংস্কার। সেখানে বসার জায়গা তৈরি করা, মাঠগুলোতে আলাদা হাঁটার জায়গা তৈরি করার পরিকল্পনা রয়েছে। একটি পার্ক নির্মাণের কাজ আমি এরইমধ্যে হাতে নিয়েছি। আশা করছি, দ্রত সময়ের মধ্যে সেটি বাস্তব করতে পারব।

বলেন, অবাঙালিরা আমাদের নাগরিক। তারা কতটুকু নাগরিক সুবিধা পাচ্ছে, সেটিও আমাদের দেখতে হবে। সিটি করপোরেশনের পক্ষ থেকে তাদের জন্য করণীয় সকল কিছু করা হবে। আমি নির্বাচিত হতে পারলে, অবাঙালিদের জন্য বাজেটের আবেদন করব।

ওয়ার্ডে বসবাসকারী নাগরিকদের নিরাপত্তার স্বার্থে কিছু উদ্যোগ এরই মধ্যে নেয়া হয়েছে বলেও তিনি জানান। বলেন, পুরো ওয়ার্ডে সিটিটিভি ক্যামেরা লাগাতে চাই। এ ক্ষেত্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে থাকবে। চুরি-ছিনতাই বন্ধ হবে। প্রশাসনের সঙ্গে বসে আরও পদক্ষেপ গ্রহণ করার পরিকল্পনা রয়েছে।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড