• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘২০০৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত রাজনৈতিক কারাগারে ছিলাম’

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

২৭ জানুয়ারি ২০২০, ০০:৫৩
জাতীয় সংসদে
জাতীয় সংসদে সুলতান মোহাম্মদ মনসুর আহমদ (ছবি : সংগৃহীত)

মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বলেছেন, আমি ২০০৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত একটা রাজনৈতিক কারাগারে ছিলাম। আমার রাজনৈতিক জীবনে যদি ছন্দপতন না হতো তা হলে হয়তো আমি ধানের শীষ নিয়ে নির্বাচন করতে হতো না।

রবিবার (২৬ জানুয়ারি) মহান জাতীয় সংসদে রাষ্ট্রপতির বক্তব্যের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনা করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

যুক্তফ্রন্ট থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করা এই সাবেক গণফোরাম নেতা বলেন, চিন্তা ও চেতনার দিক থেকে আজকে অনেকে আছেন যারা একসময় বঙ্গবন্ধুকে হিটলার বলেছিলেন। তারাই আবার নৌকা মার্কা নিয়ে নির্বাচন করে এই সংসদে এসেছে।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলেন, এই সংসদে অনেকে আছেন যারা সেই দিন আমার ডাকসুর ভিপি হওয়ার পেছনে ভূমিকা রেখেছিলেন। বিশেষ করে সংসদ নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন বলে আমি ডাকসু ভিপি হতে পেরেছিলাম।

সুলতান মোহাম্মদ মনসুর বলেন, আমি ডাকসুর ভিপি হওয়ার পর যে বঙ্গবন্ধুর ছবি ১৯৭২ সালের ৫ জানুয়ারি ছেঁড়া হয়েছিল সেই বঙ্গবন্ধুর ছবি ১৯৮৯ সালে ডাকসুর ভবনে আমি প্রথম তুলেছিলাম। যারা সেই দিন বঙ্গবন্ধুর ছবি নামাতে এবং আমাকে গুলি করতে গিয়েছিল আমি সেই দিন বলেছিলাম, বঙ্গবন্ধুর ছবি নামাতে হলে আমার বুকের ওপর গুলি করে নামাতে হবে।

তিনি বলেন, আমি গত নির্বাচনে ধানের শীষ নিয়ে নির্বাচন করলেও আমার মুখে ছিল জয় বাংলা স্লোগান এবং পরনে ছিল মুজিব কোট। তিনি কুলাউড়াবাসী এবং সকল প্রবাসীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন প্রবাসী ভাইয়েরা আমাকে নানাভাবে সাহায্য করেছে।

আরও পড়ুন : আজ ঐতিহাসিক সলঙ্গা বিদ্রোহ দিবস

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর লক্ষ্যে মুজিববর্ষে বঙ্গবন্ধুর আদর্শের কর্মীদের কাজ করার সুযোগ করে দিতে হবে। এছাড়াও এ দেশের সকল জনগণকে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগানকে জাতীয় স্লোগান হিসেবে মেনে নেওয়ার আহ্বান জানান তিনি।

ওডি/এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড