• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইভিএমে ‘ভোট ডাকাতি’ হয় : আমীর খসরু

  নিজস্ব প্রতিবেদক

২১ জানুয়ারি ২০২০, ১৫:৪৭
আমীর খসরু
আমীর খসরু মাহমুদ (ছবি : সংগৃহীত)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ‘ভোট ডাকাতি’ হয়, চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে তা প্রমাণিত হয়েছে। সেখানে ভোটারদের কেন্দ্রে যেতে দেওয়া হয়নি। যারা যেতে পেরেছে তারা আঙুলের ছাপ দিয়েছে, ভোটের ব্যালট ইউনিটে ভোটের কাজ তারা সেরে ফেলেছে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আমীর খসরু বলেন, চট্টগ্রামে কেন্দ্র দখল করে ইভিএমের পাসওয়ার্ড নেওয়া হয়েছে। এরপর ব্যালট ইউনিটে তারা ভোট দিয়েছে। আমরা বলেছি ভোট বাতিল করে ব্যালটে ভোটের ব্যবস্থা করুন। ইভিএমের ভোটে জালিয়াতি হলেও চ্যালেঞ্জের কোনো সুযোগ নেই।

তিনি বলেন, ভারতের চেয়ে ১১ গুণ টাকায় ইভিএম মেশিন কেনা হয়েছে। কিন্তু সেখানে অডিট ট্রেইল ও পেপার ট্রেইল নেই। ভারতের মেশিনে তা আছে। পাঁচ-ছয়টি দেশে ইভিএম ব্যবহার হচ্ছে। সেখানে কমিশন বা সরকার নিয়ে প্রশ্নবিদ্ধ নয়। কিন্তু বাংলাদেশের কমিশন এবং সরকার প্রশ্নবিদ্ধ।

আরও পড়ুন : তাবিথের গণসংযোগে হামলার অভিযোগ

তিনি আরও বলেন, আজ কমিশনের সঙ্গে বৈঠকে তারা (কমিশন) বলেছেন সবঠিক আছে। কিন্তু আগে ৩০ ডিসেম্বরেও তারা বলেছিলেন সবঠিক আছে। এখনো তাই বলছেন।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাকক্ষে মঙ্গলবার কমিশনের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির চার সদস্যের প্রতিনিধি দল।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড