• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচিত হলে ঢাকাকে বাসযোগ্য শহর করবেন ইশরাক

  নিজস্ব প্রতিবেদক

১৮ জানুয়ারি ২০২০, ১৫:৩২
ইশরাক হোসেন
নির্বাচনি গণসংযোগে ইশরাক হোসেন (ছবি : সংগৃহীত)

নির্বাচিত হলে ঢাকা শহরকে একটি বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। তিনি আরও বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতার দিকে নজর দেব, রাস্তাঘাট পরিষ্কার রাখব। নিরাপদ পানির ব্যবস্থা করব।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে সদরঘাটে ঢাকা কলেজিয়েট স্কুলের সামনে নির্বাচনি প্রচারণা শুরুর আগে তিনি এ কথা বলেন।

নবম দিনের গণসংযোগের শুরুতে ইশরাক হোসেন বলেন, খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের সব নেতাদের সর্বসম্মতভাবে আমাকে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয়েছে। তারা আমাকে একটি গুরু দায়িত্ব দিয়েছেন। জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেওয়ার, ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করার যে আন্দোলন সংগ্রামে আমরা রয়েছি, আমি সেখানে যেন বলিষ্ঠ ভূমিকা রাখতে পারি।

ভোটারদের উদ্দেশে বিএনপি মনোনীত এ মেয়র পদপ্রার্থী বলেন, গত ৯ বছরে ঢাকার পরিস্থিতি কোন দিকে গেছে আপনারা ভালো করেই জানেন। আমি গতকাল (শুক্রবার) যাত্রাবাড়ী, কদমতলী ও শ্যামপুরের বিভিন্ন এলাকা ঘুরেছি। সেখানে আমি যে নোংরা আবর্জনা দেখেছি সেটা মানুষের বসবাসযোগ্য নয়। শুধু যাত্রাবাড়ী এবং শ্যামপুরেই নয়, পুরো ঢাকার চিত্রই এক। এই শহরের কোনো অভিভাবক আছে বলে মনে হয় না।

বিশ্বের দূষিত নগরীর যতগুলো সূচক রয়েছে সবগুলোতেই ঢাকা এক নম্বরে- এমনটি উল্লেখ করে তিনি বলেন, সব নেগেটিভ বিষয়গুলোতে আমরা এক নম্বরে রয়েছি। বায়ুদূষণে আমরা এক নম্বর, অগোছালো নগর হিসেবে আমরা এক নম্বর। নারী ও শিশুদের অনিরাপদ শহর হিসেবে আমরা এক নম্বরে আছি। আমরা এমন পরিস্থিতির উন্নয়নের জন্য কোনো কার্যকর পদক্ষেপ দেখতে পাইনি। এর কারণ একটাই। এই সরকার যেহেতু সরাসরি জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসেনি তাই জনগণের প্রতি এবং শহরের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

আরও পড়ুন : জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপির কর্মসূচি

শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে নবম দিনের প্রচারণার কর্মসূচি শুরু করেন প্রকৌশলী ইশরাক। অবিভক্ত ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক পর্যায়ক্রমে ৩২ ও ৩৩ নং ওয়ার্ডে গণসংযোগ করছেন। বংশাল এলাকায় গিয়ে দিনের প্রচারণা শেষ করার কথা রয়েছে তার।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড