• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইভিএমে নিঃশব্দে ভোট চুরি হবে : আমীর খসরু

  নিজস্ব প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০২০, ১৭:৫৯
আমীর খসরু
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী (ফাইল ফটো)

নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার ‘নীরবে ও নিঃশব্দে ভোট চুরির প্রকল্প’ বলে অভিহিত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি ভোটগ্রহণে ইভিএম ব্যবহারের বিরুদ্ধে ভোটারদের সরব হওয়ার আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (১৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘আর নয় অতীত, বর্তমান ও ভবিষৎ করণীয় কী?’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। জাতীয়তাবাদী সংগ্রামী দল কেন্দ্রীয় কমিটি এ সভার আয়োজন করে।

ইলেকট্রনিক ভোটিং মেশিনের সমালোচনা করে খসরু বলেন, গত ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ব্যালট পেপারের মাধ্যমে ভোট ডাকাতি হয়েছে। যা সবারই জানা। আবার ব্যালট বাক্সে চুরি করতে গিয়ে ঝামেলা হয়, কখনো ভোটারের চেয়ে ভোট বেশি হয়ে যায়। তাই ভোট ডাকাতি করতে এবার সরকার ইভিএমকে বেছে নিয়েছে। ভোটের দিন বায়োমেট্রিক দেবেন আপনি, আর তারা টিপ দেবে তাদের মার্কায়। এখানে কোনো ধরনের ঝামেলায় পড়তে হবে না, এমনকি কোনো হইচই হবে না। নীরবে ও নিঃশব্দে ভোট চুরির কাজ সম্পন্ন হবে।

তিনি আরও বলেন, ভারতে ইভিএমে ভোট দেওয়ার সময় একটি রশিদ দেওয়া হয়। কিন্তু বাংলাদেশে তারও ব্যবস্থা নেই। তাহলে আপনি কাকে চ্যালেঞ্জ করবেন? তাই ভোটারদের ইভিএম ব্যবহারের বিরুদ্ধে কথা বলতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন— বিএনপি স্থানীয় কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, দলটির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, বিএনপির সাবেক সংসদ সদস্য শিরিন সুলতানা, সংগঠটির নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফর, মো. জাহাঙ্গীর হোসেন হানিফ প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড