• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ

  নিজস্ব প্রতিবেদক

০৯ জানুয়ারি ২০২০, ১১:১৬
ইসি
নির্বাচন কমিশনের কার্যালয় (ছবি : সম্পাদিত)

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে আজ বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত।

বিকাল ৫টার পর বৈধ প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন।

কোনো পদের বিপরীতে যদি প্রার্থী একজন থাকে, তবে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। আর একাধিক প্রার্থী হলে ভোটের জন্য শুক্রবার প্রতীক বরাদ্দ করবেন রিটার্নিং কর্মকর্তা।

প্রতীক পেলেই প্রার্থীরা ভোটের জন্য প্রচারণা শুরু করতে পারবেন। ঘরোয়া বৈঠক, পথসভা আর প্রচার- সকল ক্ষেত্রেই প্রার্থীদের আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন দুই সিটির রিটার্নিং কর্মকর্তারা।

এবার উত্তর ও দক্ষিণ সিটিতে মেয়র পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর মিলিয়ে বৈধ প্রার্থী আছেন সহস্রাধিক।

উত্তরে মেয়র পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আওয়াল, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, সিপিবির আহম্মেদ সাজেদুল হক রুবেল, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও পিডিপির শাহীন খান।

দক্ষিণে মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান, এনপিপির বাহারানে সুলতান বাহার, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ও বাংলাদেশ কংগ্রেসের আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ।

৩০ ডিসেম্বর ইভিএমে ভোট হবে ঢাকার দুই সিটিতে। সেই লক্ষ্যে ১০ জানুয়ারি থেকে শুরু হবে প্রচার। নিয়ম অনুযায়ী ভোটের ৩২ ঘণ্টা আগে প্রচার শেষ করতে হবে।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড