• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি সব সময় প্রযুক্তি বিরোধী : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২০, ১৯:১২
তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি সব সময় প্রযুক্তির বিরোধিতা করে। জনগণ তাদের সঙ্গে নেই, সেটা তারা অনুধাবন করতে পেরেছেন। সেই আশঙ্কা থেকে নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে বিএনপি।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সচিবালয়ে সরকারের চলতি মেয়াদের এক বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির নেতারা আসন্ন ঢাকার দুই সিটি নির্বাচন নিয়ে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতির বিরোধিতা করেছেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিএনপি সব সময় প্রযুক্তির বিরোধিতা করে। তারা নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে চায়। নির্বাচন নিয়ে তারা এখন নানা অভিযোগ করছেন।

হাছান মাহমুদ বলেন, ১৯৯১ সালে যখন বেগম খালেদা জিয়া ক্ষমতায় ছিলেন, তখন বাংলাদেশকে বিনা মূল্যে সাবমেরিন স্থাপনের প্রস্তাব দেওয়া হয়েছিল। বাংলাদেশের তথ্য পাচার হয়ে যাবে এটা বলে তিনি বিনা মূল্যের সাবমেরিন স্থাপনের অনুমতি দেননি। পরে হাজার কোটি টাকা ব্যয় করে আমাদের সাবমেরিন স্থাপন করতে হয়েছে।

আরও পড়ুন : খালেদা জামিন না পাওয়ায় ড. কামালের নিন্দা

তথ্যমন্ত্রী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে ইভিএম ব্যবহার করে ভোট হচ্ছে, তা নিয়ে সব পক্ষই সন্তুষ্ট। ভারতেও একই পদ্ধতিতে ভোট হচ্ছে। সেখানে আমাদের দেশে ইভিএম ব্যবহারের বিরোধিতা বিএনপি কেন করছে, তার কোনো উত্তর খুঁজে পাচ্ছি না। তারা যে শুধু ইভিএমের বিরোধিতা করেন তা নয়, ব্যালটে ভোট হলেও বিভিন্ন ধরনের অভিযোগ করেন তারা।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড