• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির অভিযোগে উদ্দেশ্য আছে : হাছান মাহমুদ

  অধিকার ডেস্ক

০৩ জানুয়ারি ২০২০, ২০:৪৩
ড. হাছান মাহমুদ
ড. হাছান মাহমুদ (ছবি : সংগৃহীত)

আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগ উদ্দেশ্যমূলক বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, সিটি নির্বাচন সম্পূর্ণ নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবে। এখানে সরকারের কোনো এখতিয়ার নেই। তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনি এলাকার নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সব সরকারি কর্মচারীদের চাকরি কমিশনের হাতে ন্যস্ত হয়।

শুক্রবার (৩ জানুয়রি) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হিসাব বিজ্ঞান বিভাগের প্রীতি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুলসহ বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্যে তা প্রতীয়মান হচ্ছে। গত জাতীয় নির্বাচনেও দেখা গেছে, বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্যেই তাতে অংশগ্রহণ করেছিল। এবারও তারা সিটি নির্বাচন নিয়ে প্রথম থেকেই বিভিন্ন অভিযোগ তুলে একে প্রশ্নবিদ্ধ করতে চাইছে।

তিনি বলেন, কয়েকদিন আগেও বিএনপির লোকরা হাইকোর্টের সামনে মোটরসাইকেলে আগুন দেয়, ভাঙচুর করে, বগুড়ায় শহীদ মিনার জুতা নিয়ে উঠতে বাধা দেওয়ায় পুলিশের ওপর ছাত্রদল হামলা করে।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে, আজ সব সূচকে পাকিস্তান এবং অনেক ক্ষেত্রে ভারতকেও পেছনে ফেলেছে।

সম্প্রতি ঢাকার দুই সিটি নির্বাচনে সরকারের হস্তক্ষেপ রয়েছে দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, বর্তমান নির্বাচন কমিশন (ইসি) এবং এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না।

আরও পড়ুন : ১৯ দিনেও খালেদার দেখা পায়নি স্বজনরা : বিএনপি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুলতান আহমেদের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন— সমিতির সাধারণ সম্পাদক মুখতার আহমেদ, সম্মেলন আহ্বায়ক মোহাম্মদ তোফাজ্জল আলী তফু, সদস্য সচিব অধ্যাপক ড. সাইফ উদ্দিন আহমেদ চৌধুরী প্রমুখ।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড